শনিবার, ১৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

শিক্ষার্থীদের মাইক্রোর ওপর উঠে গেল বাস নিহত ২, আহত ৩

সড়ক দুর্ঘটনায় আরও ১৬ জনের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ১৮ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে গাজীপুরে মোটরসাইকেলের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তিনজন, বগুড়ায় দুই বাসের সংঘর্ষে তিনজন, পাবনায় পিকআপচাপায় এক পরিবারের তিন মোটরসাইকেল আরোহী, সিরাজগঞ্জে দাঁড়ানো পিকআপভ্যানে অজ্ঞাত গাড়ির ধাক্কা দিলে দুজন, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত হন। ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় সাবেক ব্যাংক কর্মকর্তা নিহত ও চলন্ত কাভার্ডভ্যানের চাকা খুলে মাথায় লেগে অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। বরিশালে পাজেরোর ধাক্কায় আহত ভ্যানচালকের মৃত্যু হয়েছে। এ ছাড়া ঢাকার সাভারে এক শিশু ও কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় শিক্ষকের মৃত্যু হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

নারায়ণগঞ্জ : জেলার সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাস-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঢাকার ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিহত ও তিন শিক্ষার্থী আহত হয়েছেন। নিহতরা হলেন- সুমাইয়া মাহিমা খাতুন (২২) ও রাহাদ মাহমুদ (২৫)। আহতরা হলেন- মোহাম্মদ আনান (২২), সাইদুল ইসলাম (২২) ও মো. হাবিব (২২)। গতকাল দুপুরে মহাসড়কের দড়িকান্দি এলাকায় এই দুর্ঘটনায় নিহত মাহিমা রহমান সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাঝিপাড়া এলাকার মাহফুজ আহমেদের মেয়ে। কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) নবীর হোসেন জানান, একটি সাদা প্রাইভেট কারে পাঁচ শিক্ষার্থী চট্টগ্রাম লেন হয়ে মেঘনার দিকে যাচ্ছিলেন। তাদের গাড়িটি দড়িকান্দি এলাকায় ইউটার্ন নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় উল্টো দিক থেকে আসা ঢাকাগামী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ঘ হয়। এতে প্রাইভেট কারের পাঁচ শিক্ষার্থী আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে সুমাইয়া মাহিমা খাতুনের মৃত্যু হয়। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বাস ও প্রাইভেটকার জব্দ করা হয়েছে।

পাবনা : পাবনার সাঁথিয়ায় সড়কে উল্টে যাওয়া একটি মোটরসাইকেলে পিকআপ উঠে গিয়ে এক পরিবারের তিনজনের প্রাণহানি হয়েছে। গতকাল বিকাল ৫টার দিকে উপজেলার ছোট পাথাইলহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে সাঁথিয়া থানার পরিদর্শক (তদন্ত) কমল কুমার দেবনাথ জানান। নিহতরা হলেন- পাবনা সদর উপজেলার জালালপুর গ্রামের রুস্তম আলীর ছেলে জুয়েল (৩০), রবিচানের ছেলে সুরুজ্জামান (৩৯) এবং এ দুজনের চাচা মতিন (৬০)।

গাজীপুর : গাজীপুরের কোনাবাড়ী উড়াল সেতুর ওপর মোটরসাইকেল-প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুই পোশাক শ্রমিকসহ তিনজন নিহত ও এক শিশুসহ চারজন আহত হয়েছেন। বেলা সাড়ে ১১টায় উড়াল সেতুর পশ্চিম পাশে সংঘটিত এ দুর্ঘটনায় নিহতরা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মরিচা গ্রামের আয়নালের ছেলে রাজু (২৫), বরগুনার বেতাগী থানার বেতাগী গ্রামের সেলিম মৃধার ছেলে শামীম মৃধা (৩০), নীলফামারী সদরের রাবেরতল গ্রামের রহিম আলীর ছেলে শাহিনুর রহমান (৩০)। নিহতরা সবাই মোটরসাইকেলের আরোহী ছিলেন। হতাহতরা কোনাবাড়ী দেউলিয়াবাড়ী কলেজগেট এলাকায় ভাড়া থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করতেন। আহত আড়াই বছরের রাইসা নিহত রাজুর মেয়ে।  এদিকে গাজীপুরে পৃথক দুর্ঘটনায় এক নারী ও এক শিশুর প্রাণ গেছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রঙ্গীলা এলাকায় এবং মাওনা-বরমী সড়কের বরামা এলাকায় বৃহস্পতিবার রাতে এসব দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। নিহতরা হলেন- নেত্রকোনার কলমাকান্দা এলাকার সোহাগ মিয়ার স্ত্রী তাসলিমা আক্তার (৩৫) ও পঞ্চগড়ের মো. আলামিনের মেয়ে তামান্না (১১)।

বগুড়া : শেরপুরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বাসের চালকসহ অন্তত ৯ যাত্রী। গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ভর্তি করা হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৩টায় শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ঘোগা ব্রিজ এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ : জেলার তাড়াশে দাঁড়িয়ে থাকা পিকআপ ভ্যানকে একটি গাড়ি ধাক্কা দিলে ভ্যানের চালকসহ দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- নাটোরের গুরুদাসপুর থানার দত্তকানাই গ্রামের মৃত আবদুল করিমের ছেলে পিকআপ ভ্যানচালক কিরণ মৃধা (২৮) ও সিরাজগঞ্জ সদর উপজেলার রেলওয়ে কলোনির জাহাঙ্গীর আলম (৪৭)। গতকাল সকালে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে উপজেলার মহিষলুটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহ : জেলার সদর উপজেলার রাউতাইল এলাকায় সড়ক দুর্ঘটনায় আবদুস সামাদ (৬২) নামে অগ্রণী ব্যাংকের সাবেক কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত আবদুস সামাদ একই উপজেলার বাজার গোপালপুর গ্রামের মৃত সোহরাব হোসেনের ছেলে। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের রাউতাইল পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা : জেলার বুড়িচংয়ে কাভার্ডভ্যানের চাকা ফেটে খুলে মাথায় লেগে মোহাম্মদ আলী (৫৫) নামে এক সিএনজিচালিত অটোরিকশাচালক নিহত হয়েছেন। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসারবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার সার্জেন্ট কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় পাজেরোর ধাক্কায় আহত ভ্যানচালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) তিনি মারা যান বলে তার ছেলে রিয়াদ মোল্লা জানিয়েছেন।

সাভার (ঢাকা) : সাভারের আশুলিয়ায় যাত্রীবাহী বাস ‘আলী নুর’ পরিবহনের তিন বাসের রেষারেষিতে চাপা পড়ে দুমড়ে-মুচড়ে গেছে একটি সিএনজিচালিত অটোরিকশা। এ ঘটনায় সিএনজিতে থাকা এক বছর বয়সী শিশু আতকিয়ার মৃত্যু হয়েছে। এ ছাড়া একই পরিবারের তিনজনসহ চারজন আহত অবস্থায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

কুমিল্লা :  দাউদকান্দিতে মোটরসাইকেলের ধাক্কায় মো. জহিরুল হক (৮২) নামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রাক্তন প্রধান শিক্ষক নিহত হয়েছেন। মো. জহিরুল হক তিতাস উপজেলার দড়িকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছিলেন। তিনি দাউদকান্দি উপজেলার গৌরীপুর ইউনিয়নের আঙ্গাউড়া গ্রামের বাসিন্দা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর