মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২ ০০:০০ টা
অবৈধ সম্পদ অর্জন

আলোচিত ওসি প্রদীপের মামলার রায় ২৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলার আসামি দেশের আলোচিত বরখাস্ত হওয়া ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে রায় দেওয়া হবে আগামী ২৭ জুলাই।

গতকাল চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুন্সী আবদুল মজিদ যুক্তিতর্ক শেষে এ তারিখ নির্ধারণ করেন বলে জানান দুদকের আইনজীবী মাহমুদুল হক। এ সময় আদালতে উপস্থিত ছিলেন প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি।

উল্লেখ্য, প্রদীপ কুমার দাশ কক্সবাজারের টেকনাফ থানার ওসি ছিলেন এবং তিনি মেজর সিনহা হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিও।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, সাবেক ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালতে উভয়পক্ষের যুক্তিতর্ক শেষ হয়েছে। আদালত ২৭ জুলাই মামলার রায়ের জন্য সময় নির্ধারণ করেছে।

দুদক সূত্রে জানা গেছে, প্রদীপের স্ত্রী চুমকির ৪ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ৬৫১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের বিপরীতে বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ২ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ২৩৪ টাকার। বাকি সম্পদ অর্থাৎ ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার সম্পদ অবৈধভাবে অর্জনের প্রমাণ পেয়েছে দুদক।

অভিযোগপত্রে যেসব সম্পদ উল্লেখ করা হয়েছে সেগুলো হলো চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় ছয় তলা বাড়ি, ষোলশহরে একটি বাড়ি, ৪৫ ভরি স্বর্ণ, একটি কার ও মাইক্রোবাস, কক্সবাজারের একটি ফ্ল্যাট। প্রদীপের ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থে স্ত্রী চুমকি এসব সম্পদ অর্জন করেন।

সর্বশেষ খবর