সোমবার, ২৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

সম্মিলিত আন্দোলনে ঐকমত্য বিএনপি জেএসডির

নিজস্ব প্রতিবেদক

সরকার পতনে জাতীয় ঐক্য সৃষ্টি করে সম্মিলিতভাবে আন্দোলনে নামতে ঐকমত্য হয়েছে জেএসডি ও বিএনপি। গতকাল সন্ধ্যায় আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সঙ্গে সংলাপ শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান। উত্তরার ৩ নম্বর সেক্টরের আ স ম আবদুর রবের বাসভবনে বিএনপির সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

বিএনপির প্রতিনিধি দলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমদু টুকু ও মিডিয়া সেলের আহ্বায়ক জহিরউদ্দিন স্বপন। জেএসডির প্রতিনিধি দলে আ স ম আবদুর রব, ছানোয়ার হোসেন তালুকদার, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ও তানিয়া রব।

বিএনপি মহাসচিব বলেন, আমরা একমত হয়েছি, জাতীয় ঐক্য সৃষ্টি করেই সম্মিলিতভাবে এ সরকারের বিরুদ্ধে আন্দোলন করে তাদের পতন ঘটাব। আওয়ামী লীগ সরকারে থাকলে আমরা কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। শুধু তাই নয়, আমরা একসঙ্গে এক জোটেই কাজ করব, যেন আমরা এ সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থেই জনগণের কাছে একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে পারি।

বৈঠক শেষে আ স ম আবদুর রব বলেন, এবারের আন্দোলনের লক্ষ্য হবে, স্বৈরাচারী সরকারের পতন, নিপীড়নমূলক অগণতান্ত্রিক শাসনব্যবস্থার উচ্ছেদ, শাসনতন্ত্র পরিবর্তন, দলীয় সরকারের অধীনে এবং এ সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। আমরা মাঠে নামব। মাঠে জনগণ আমাদের সঙ্গে থাকবে। মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, আন্দোলনের মধ্য দিয়েই ঐক্য গড়ে উঠবে। আন্দোলনের মধ্য দিয়ে জনগণ বলে দেবে আমরা কোন পথে এগোব। জেএসডি সভাপতি আ স ম রব বলেন, জাতীয় রাজনীতির প্রয়োজনে আন্দোলনের স্বার্থে আমাদের এ আলোচনা অব্যাহত থাকবে। এ আন্দোলনই হবে আমাদের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।

সরকারবিরোধী আন্দোলনে বৃহত্তর প্ল্যাটফরম গড়ে তুলতে বিএনপি মহাসচিব গত ২৪ মে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর