রবিবার, ৩১ জুলাই, ২০২২ ০০:০০ টা

যুদ্ধের কারণে লোডশেডিং

জাবি প্রতিনিধি

যুদ্ধের কারণে লোডশেডিং

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণেই দেশে বিদ্যুতের লোডশেডিং হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সায়েন্স ক্লাব আয়োজিত অষ্টম গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা শতভাগ বিদ্যুৎ উৎপাদনে সক্ষম। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণে। আমরা চ্যালেঞ্জ নিতে জানি। চ্যালেঞ্জ নেওয়ার ক্ষমতা না থাকলে সমুদ্র জয় করতে পারতাম না। এ সবকিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনার মতো দূরদৃষ্টিসম্পন্ন রাষ্ট্রনায়ক পেয়েছি বলে।

শিক্ষার নতুন পদ্ধতির ক্ষেত্রে তিনি বলেন, শেখা হবে আনন্দময়। শিক্ষার্থীরা যদি আনন্দ নিয়ে শেখে তাহলে চারপাশের পরিবেশ তার কাছে আরও সুন্দর হয়ে উঠবে। দক্ষতা বাড়বে। শিক্ষকের মূল দায়িত্ব হলো শিক্ষার্থীকে অনুসন্ধিৎসু করে তোলা। শিক্ষকরা তাদের এই দায়িত্ব ঠিকঠাক পালন করতে পারলে শিক্ষার্থীরা নিজে নিজেই শিখে নিবে।

জাবির অধিকতর উন্নয়ন প্রকল্পের জন্য ১ হাজার ৪০০ কোটি টাকা বরাদ্দের অনুমোদন করায় শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন জাবি উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম। সভাপতির বক্তব্যে তিনি জানান, প্রতিষ্ঠার পর থেকে এটিই জাবির উন্নয়নের জন্য সর্বোচ্চ বরাদ্দ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর