বুধবার, ৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা

চার পণ্য দিয়ে কার্ডে টিসিবি পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক

চিনি, মসুর ডাল, সয়াবিন তেল এবং পিঁয়াজ- এই চারটি পণ্য দিয়ে দেশব্যাপী ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের ১ কোটি পরিবারের মাঝে গতকাল পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশর অব বাংলাদেশ (টিসিবি)। রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে শোকাবহ আগস্ট মাসে গতকাল ভর্তুকি মূল্যে টিসিবির এই পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ সময় তিনি বলেন, দেশের ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের ১ কোটি পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম অব্যাহত রাখবে সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলী আহাদ খানসহ টিসিবির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রতি কার্ডধারী ব্যক্তি এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই লিটার সয়াবিন তেল এবং দুই কেজি পিঁয়াজ কিনতে পারছেন টিসিবির কাছ থেকে। চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা এবং পিঁয়াজ প্রতি কেজি ২০ টাকা দরে বিক্রি করছে টিসিবি। সারা দেশে নিয়োগকৃত ডিলারের মাধ্যমে নির্ধারিত দোকান বা স্থাপনা হতে এসব পণ্য বিক্রয় করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর