মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

মন্ত্রীর মর্যাদা পাচ্ছেন ঢাকার দুই মেয়র

চট্টগ্রাম-নারায়ণগঞ্জ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রী পদমর্যাদা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী ও চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দেওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্বাহী সেলের মহাপরিচালক আল মামুন মোর্শেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটির মেয়র মো. আতিকুল ইসলাম এবং দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপসকে মন্ত্রী এবং চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভীকে প্রতিমন্ত্রী পদমর্যাদা দেওয়ার বিষয়টি প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। মেয়রদের নামের পাশে মন্ত্রী-প্রতিমন্ত্রী পদমর্যাদা প্রদানপূর্বক গেজেট প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে। প্রসঙ্গত, ২০২০ সালের ফেব্রুয়ারিতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন মো. আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ জুন ঢাকা দক্ষিণ সিটি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এবং উত্তর সিটি করপোরেশনের মরহুম আনিসুল হককে মন্ত্রীর পদমর্যাদা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। ২০১৭ সালের ৩০ নভেম্বর আনিসুল হকের ইন্তেকালের পর ২০১৯ সালে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

ওই উপনির্বাচনে বিজয়ী হয়ে ৯ মাস ডিএনসিসির মেয়রের দায়িত্ব পালন করেন আতিকুল ইসলাম। সে সময় তিনিও মন্ত্রীর পদমর্যাদা ভোগ করেন।

সর্বশেষ খবর