শনিবার, ১৩ আগস্ট, ২০২২ ০০:০০ টা
বিএনপির বিক্ষোভ

ফেনীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ পিরোজপুরে হামলা

প্রতিদিন ডেস্ক

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ নানা দাবিতে বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে গতকাল ফেনীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ছাড়া পিরোজপুরে ছাত্রলীগের হামলায় জেলা ছাত্রদল সম্পাদকসহ ১২ জন আহত হয়েছেন। এ সময় জেলা বিএনপির সাবেক সভাপতি বাবুলের বাড়িতে হামলা হয়। লক্ষ্মীপুরে সমাবেশের প্রস্তুতিকালে হামলার অভিযোগ পাওয়া গেছে। বরিশাল, নাটোর ও সুনামগঞ্জে সমাবেশ-মিছিল পণ্ড করে দেয় পুলিশ। বিভিন্ন জেলা থেকে আমাদের প্রতিনিধিরা এসব তথ্য জানিয়েছেন।

ফেনীতে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ, আহত ১০ : জেলায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে পথচারীসহ  উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের ইসলাম রোড থেকে ফেনী জেলা বিএনপির একটি বিক্ষোভ মিছিল ট্রাংক রোডে জিরো পয়েন্টে পৌঁছালে ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা ধাওয়া দেন। তখন সংঘর্ষ বাধে। পরে পুলিশ ২৫ রাউন্ড ফাঁকা গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পিরোজপুরে ছাত্রলীগের হামলা, আহত ১২ : পিরোজপুরে বিএনপি ও ছাত্রদল নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এতে জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল, যুবদলের সাংগঠনিক সম্পাদক মারুফ হাসানসহ ১২ জন আহত হয়েছেন বলে দাবি বিএনপি নেতাদের। পিরোজপুর জেলা বিএনপির সদস্যসচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু জানান, শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মী লোহার পাইপ, রড নিয়ে হামলা করেন। এর আগে কালীবাড়ী রোডে কয়েকজন কর্মীকে মারধর করা হয়। জেলা বিএনপির সাবেক সভাপতি গাজী নুরুজ্জামান বাবুলের বাসায়ও হামলা চালানো হয়েছে। দুটি বাস ভাঙচুর করা হয়েছে।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের হামলা, ভাঙচুর : লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশের প্রস্তুতিকালে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে।

বরিশালে পুলিশের বাধা : সদর রোডে ছাত্রদল বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়।

নাটোরে বিক্ষোভ মিছিল পণ্ড : শহরের আলাইপুর থেকে বিক্ষোভকারীরা বিদ্যুৎ অফিসের সামনে গেলে পুলিশ বাধা দেয়। এতে মিছিলটি পণ্ড হয়ে যায়।

লালমনিরহাটে পুলিশের বাধা : দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।

সুনামগঞ্জে মিছিলে বাধা : সুনামগঞ্জে বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

 

 

সর্বশেষ খবর