শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা

গেটম্যান উপস্থিত না থাকায় সর্বনাশ দায়ী গাড়িচালকও

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাই বড়তকিয়া রেলস্টেশন এলাকায় লেভেল ক্রসিংয়ে ১৩ জন নিহতের ঘটনায় মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা ও রেলওয়ের গেটম্যান সাদ্দাম হোসেনের দায় পেয়েছে তদন্ত কমিটি। তবে গেটম্যান ঘটনাস্থলে উপস্থিত না থাকলেও একপাশে ব্যারিয়ার ফেলানো ছিল বলে তদন্তে উঠে এসেছে। তদন্ত প্রতিবেদন পেয়েছেন জানিয়ে গতকাল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ আবুল কালাম চৌধুরী জানান, কী উল্লেখ রয়েছে সে বিষয়ে এই মুহূর্তে বলা যাচ্ছে না। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেই বিস্তারিত বলা যাবে। তাছাড়া উচ্চ পর্যায়ের বা আরেকটি কমিটির তদন্ত প্রতিবেদন খুব সহসাই দেওয়া হবে বলেও জানান তিনি।

রেলওয়ের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে প্রধান করে গঠন করা তদন্ত কমিটির প্রতিবেদনে দুর্ঘটনার জন্য দুজনকে দায়ী করা হয়েছে। গত ১৫ আগস্ট রেলওয়ে পূর্বাঞ্চলের ডিআরএম মুহাম্মদ আবুল কালাম চৌধুরীর কাছে ছয় পৃষ্ঠার প্রতিবেদন জমা দেন। অভিযুক্ত মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা দুর্ঘটনার সময়ই নিহত হয়েছেন। আর গেটম্যান সাদ্দাম হোসেন বর্তমানে কারাগারে আছেন।  প্রসঙ্গত, গত ২৯ জুলাই বেলা দেড়টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামমুখী আন্তনগর ট্রেন মহানগর প্রভাতী ও মাইক্রোবাসের সংঘর্ষের ঘটনা ঘটে।

ওই ঘটনায় ট্রেনটি মাইক্রোবাসকে অন্তত ১ কিলোমিটার দূরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলে ১১ জন ও পরে দুজনের মৃত্যু হয়। আহত বাকি পাঁচজন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সর্বশেষ খবর