বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা
ইভিএম নিয়ে পাল্টাপাল্টি

কারচুপির পুনরাবৃত্তি চাই না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ ১৫০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্তকে স্বাগত জানাই।

২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল রাজধানীর বনানীতে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংলাপে আমরা ৩০০ আসনেই ইভিএম চেয়েছিলাম। নির্বাচন কমিশন অর্ধেক আসনে সম্মত হয়েছে। আমরা নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাই। সেতুমন্ত্রী বলেন, আমরা ২০১৮ সালে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বলেছি আধুনিক টেকনোলজি ব্যবহার করা সংগত। কারচুপির ও জালিয়াতির নির্বাচনের পুনরাবৃত্তি আমরা চাই না। এবারও আমরা ৩০০ আসনে ইভিএম চেয়েছিলাম। তিনি বলেন, যারা ইভিএমকে ভয় পায়, আমি জানি না তারা নিরপেক্ষ ভোট, কারচুপিমুক্ত ভোট চায় কি না।

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের স্মৃতিচারণা করে ওবায়দুল কাদের বলেন, আইভি রহমান সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। যখন বড় কোনো জনসভা হতো তাঁকে মঞ্চে বসানো যেত না। তিনি নিজে নিজেই মাঠে কর্মীদের সঙ্গে বসে থাকতেন। এ হলো তাঁর একটা বৈশিষ্ট্য। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে আইভি রহমান দেশের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন। তিনি দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে আইভি রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, আবদুস সোবহান গোলাপ, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, ফরিদুন্নাহার লাইলী, আবদুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা আইভি রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় আহত হয়ে চার দিন মৃত্যুযন্ত্রণায় ভুগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ২৪ আগস্ট আইভি রহমান মারা যান।

 

 

সর্বশেষ খবর