শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতাকে গুলি করে হত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের সংগঠক অংথোই মারমা ওরফে আগুন (৫২) নিহত হয়েছেন। গতকাল আনুমানিক ১১টার দিকে গুইমারার দেওয়ানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও পাঁচ রাউন্ডগুলি উদ্ধার করা হয়। নিহত অংথোই মারমা গুইমারার বুদুংপাড়া যৌথ খামার এলাকার কংহ্লাউ মারমার ছেলে।

প্রতিপক্ষের অস্ত্রধারীরা তাকে খুন করে থাকতে পারে বলে পুলিশের ধারণা।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে সংগঠনটির গুইমারা ইউনিটের দায়িত্বে ছিলেন এবং তিনি স্থানীয়দের কাছে গুইমারার ত্রাস হিসেবে পরিচিত ছিলেন।

এদিকে ইউপিডিএফের খাগড়াছড়ি জেলার সংগঠক অংগ্য মারমা সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সকালে ইউপিডিএফ গুইমারা উপজেলার সংগঠক অংথোই মারমা সাংগঠনিক কাজে যাচ্ছিলেন। এ সময় দেওয়ানপাড়া এলাকায় আগে থেকে ওতপেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হয়েছেন। ঘটনার পর পুলিশ ও নিরাপত্তাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে দ্রুত ছুটে যান। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও পাঁচ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়েছে। পুলিশ লাশ উদ্বার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ময়নাতন্তের জন্য পাঠিয়েছে।

এ ঘটনার পরপর দুপরের দিকে মাটিরাঙ্গা উপজেলার বাইল্যছড়ি এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে মালবাহী ট্রাকে আগুন দেওয়া হয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে গুইমারা থানার ওসি আবদুর রশিদ ট্রাকে আগুন দেওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটাতে পারে বলে আমরা ধারণা করছি। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেই যারা আগুন দেয় তারা পালিয়ে যায়।

সর্বশেষ খবর