রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সমাবেশে হামলা মঞ্চে আগুন

♦ কিশোরগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত দেড় শতাধিক ♦ ঠাকুরগাঁওয়ে গুলি ভাঙচুর আগুন, নেত্রকোনায় হামলা

নিজস্ব প্রতিবেদক

সমাবেশে হামলা মঞ্চে আগুন

ঠাকুরগাঁওয়ে গতকাল ভাঙচুর আগুন -বাংলাদেশ প্রতিদিন

সারা দেশে বিএনপির প্রতিবাদ সমাবেশ চলাকালে গতকাল পুলিশ ও আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষ, গুলি, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সংঘর্ষে দেড় শতাধিক আহত হয়েছেন। ২০ জনকে আটক করা হয়েছে। ঠাকুরগাঁওয়ে সোহেল নামে এক ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন সাংবাদিকসহ ২০ জন। দিনাজপুরে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। পণ্ড হয়ে গেছে সমাবেশ। নেত্রকোনায় মঞ্চে আগুন দিয়েছেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাইনুল হক কাশেম। টাঙ্গাইলে মাইক কেড়ে নিয়েছে পুলিশ। ধামরাইয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এ ছাড়া সিলেট, বগুড়া, ঝিনাইদহ, নাটোর, চুয়াডাঙ্গা, নরসিংদীতে প্রতিবাদ সমাবেশ করে দলটি। আমাদের জেলা ও উপজেলা প্রতিনিধিরা এসব তথ্য জানান।

ঠাকুরগাঁওয়ে এক ছাত্রলীগ কর্মী গুলিবিদ্ধসহ আহত ২০ : জেলার রুহিয়ায় সমাবেশকে কেন্দ্র করে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ, দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে এক ছাত্রলীগকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়াও সাংবাদিকসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আওয়ামী লীগের অভিযোগ বিএনপির গুলিতেই রাজাগাঁও ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল গুরুতর আহত হয়েছেন। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো বলেন, বিএনপির নেতা-কর্মীরা এমপি রমেশ চন্দ্র সেনের বাসায় হামলা চালায়। এ সময় তারা এক সাংবাদিককে মারপিট করে। পরে আমাদের ছেলেরা এগিয়ে এলে তারা তাদেরও মারপিট করে। তারা ৪-৫টি গাড়ি পুড়িয়ে দিয়েছে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, নেতা-কর্মীরা সভাস্থলে আসার সময় আওয়ামী লীগের কর্মীরা মারপিট করে। সভামঞ্চে আগুন লাগিয়ে দিয়েছে।

পাকুন্দিয়ায় পুলিশ-বিএনপি সংঘর্ষে দেড় শতাধিক আহত, আটক ২০ : কিশোরগঞ্জের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে পুলিশ, পথচারীসহ দেড় শতাধিক আহত হয়েছেন। এ ঘটনায় আটক করা হয়েছে বিএনপির ২০ জন নেতা-কর্মীকে।

পাকুন্দিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জালাল উদ্দিন জানান, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ এবং আওয়ামী লীগ নেতা-কর্মীরা হামলা চালিয়েছে। পাকুন্দিয়া পৌর ছাত্রদলের সদস্য সচিব ফেরদৌস আহমেদ মিজান জানান, সংঘর্ষে তিনিসহ দলের দেড় শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন জানান, ২০ জনকে আটক করা হয়েছে।

নেত্রকোনার বারহাট্টায় মঞ্চে আগুন : নেত্রকোনার বারহাট্টায় বিএনপির সমাবেশ পণ্ড করে দিয়েছে উপজেলা পরিষদের চেয়ারম্যান। সম্মেলন স্থলে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। চেয়ারম্যানের ফেসবুক আইডিসহ বিভিন্ন আইডিতে পোস্ট করা ছবিতে উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের নেতা মুহম্মদ মাইনুল হক কাশেমের নেতৃত্বে নেতা-কর্মীদের হাতে লাঠিসোঁটা নিয়ে টহল দিতে দেখা গেছে।

টাঙ্গাইলে পুলিশ মাইক কেড়ে নিয়েছে : টাঙ্গাইল জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। পুলিশ মাইক কেড়ে নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

ধামরাইয়ে পুলিশের বাধা, ধস্তাধস্তি : ঢাকার ধামরাই উপজেলা বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ব্যাপক ধাক্কাধাক্কি, ধস্তাধস্তি ও ব্যানার কেড়ে নেওয়ার ঘটনা ঘটে।

দিনাজপুর দুই গ্রুপের সংঘর্ষে সমাবেশ পণ্ড : দিনাজপুরের খানসামায় বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে বিক্ষোভ সমাবেশের শেষের দিকে দুই গ্রুপের সংঘর্ষ বাধে। এতে পণ্ড হয়ে যায় সমাবেশ। সাবেক এমপি আখতারুজ্জামান মিয়া ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি শিল্পপতি হাফিজুর রহমানের সমর্থকদের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। পরে তা মারামারিতে রূপ নেয়।

রংপুরে পাল্টাপাল্টি কর্মসূচি : রংপুরে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করায় উত্তেজনা দেখা দেয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর