রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

এবার ফাইনাল খেলা : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচনে ফাইনাল খেলা হবে। নির্বাচনের মাধ্যমেই সবকিছুর ফয়সালা হবে। গতকাল দুপুরে কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। তবে অনুষ্ঠান সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও ছাত্রলীগের আয়োজন করতে দুপুর হয়ে যাওয়ায় তিনি বিরক্তি প্রকাশ করেন।

ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলদের আন্দোলন আন্দোলন বলতে বলতে গলা শুকিয়ে গেছে। বিএনপির মরা নদীতে জোয়ার আসবে না। নেতা-কর্মী ছাড়া বিএনপির সঙ্গে জনগণের কোনো সংযোগ নেই। নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে বিএনপি কর্মী নিহত হওয়ার বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, বিএনপির বিক্ষোভ মানেই পুলিশের ওপর হামলা। পুলিশ কি নিজেরা আত্মরক্ষা করবে না?

ওবায়দুল কাদের বলেন, যখনই আইনমন্ত্রী বললেন বঙ্গবন্ধু হত্যার পেছনে কারা জড়িত ছিল সে ব্যাপারে কমিশন হবে, সঙ্গে সঙ্গেই তারা (বিএনপি) বলে দিল জিয়াউর রহমান হত্যার কমিশন হবে। এ কমিশন ক্ষমতায় গেলে হবে? ক্ষমতায় যখন ছিলেন তখন কেন করলেন না? তাহলে নিশ্চয়ই আপনাদের মধ্যেও অনেকেই আছেন জিয়াউর রহমানকে হত্যার পেছনে দুরভিসন্ধিতে ও চক্রান্তে। তা না হলে কেন কমিশন করলেন না। লাশের কাহিনিও সবাই জানে। আমার প্রশ্নের জবাবে ফখরুল সব সময় নিরুত্তর। বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, রাজপথে হুমকি দিয়ে লাশ ফেলতে চান? আপনারা লাশ ফেলার দুষ্টচক্রে আবদ্ধ। আপনাদের বিক্ষোভ মানেই হচ্ছে পুলিশের দোষ, পুলিশের ওপর হামলা। মির্জা ফখরুল আপনাকে সতর্ক করে দিতে চাই। আপনাদের হাতে রক্তের অনেক দাগ। ২১ হাজার আওয়ামী লীগ কর্মী, আহসান উল্লাহ মাস্টার, মঞ্জুরুল ইমাম, শাহ এ এম এস কিবরিয়া- এঁদের রক্তে আপনাদের হাত রঞ্জিত। তিনি বলেন, আমরা আপনাদের কাউকে হত্যা করিনি। হত্যা-ষড়যন্ত্রের রাজনীতিতে আমরা বিশ্বাস করি না। আমাদের নেত্রী ২০ বার হত্যার টার্গেটে পড়েছেন, কিন্তু খালেদা জিয়াকে কেউ মারতে যায়নি। কাকে অপবাদ দেন?

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর