শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বজ্রে একই পরিবারের পাঁচজনসহ নিহত ১০

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় শ্যালো ঘরের ওপর বজ্রপাতে একই পরিবারের পাঁচজনসহ ১০ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত তিনজন। উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামে গতকাল বিকালে ঘটনা ঘটে। হতাহতরা সবাই কৃষি শ্রমিক।

এ ঘটনায় মারা গেছেন, মাটিকোড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে শাহ আলম (৪০), একই গ্রামের বাহাদুরের ছেলে আবদুল কুদ্দুস (৬০), শিপপুর গ্রামের ইমাম প্রামাণিকের ছেলে মোবাখোর (৪০), একই গ্রামের মোকাবের ছেলে মোনাফ (১৮), সাবের আলীর ছেলে শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শমসের আলীর ছেলে শাহিন (২১), রিতু খাতুন (১৪), জান্নাতি খাতুন (১৪) ও নদী খাতুন (১২)।

পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, হতাহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা আমনের চারা উত্তোলন ও জমিতে রোপণ করছিলেন। হঠাৎ বৃষ্টি শুরু হলে সবাই মাঠের একটি শ্যালো ঘরে গিয়ে ওঠেন। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে সাতজন ও হাসপাতালে নেওয়ার পর তিনজন মারা যান। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিস ও পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, বজ্রপাতের ঘটনায় দুই কিশোরীসহ ১০ জনের মৃত্যু হয়েছে। মরদেহগুলো উদ্ধারের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন জানান, মৃতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

এত লাশ কখনো একসঙ্গে দেখিনি : বজ্রপাতে হতাহতের ঘটনায় মাটিকোড়া ও শিপপুর গ্রামে শোকের ছায়া বিরাজ করছে। পরিবারের একসঙ্গে পাঁচজনকে হারিয়ে স্বজনরা বিলাপ করছেন। বার মূর্ছা যাচ্ছেন। এলাকাবাসী বলছে, একসঙ্গে এত লাশ কখনো দেখিনি। নিজস্ব প্রতিবেদক, বগুড়া জানান, বগুড়ায় হোসেন আলী (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের বৈঠাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত হোসেন আলীর বাবা ইফরান আলী ও ওই এলাকার ইয়াছিন তালুকদার আহত হয়েছেন।  শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, ইফরান আলী তার বাড়ির পাশের একটি ধানের জমিতে হোসেন ও ইয়াছিনকে নিয়ে কাজ করছিলেন। এমন সময় বজ্রপাতে ঘটনাস্থলেই হোসেন আলী মারা যান।

সর্বশেষ খবর