শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সরকার হটাতে ঐক্যবদ্ধ আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

সরকার হটাতে ঐক্যবদ্ধ আন্দোলন

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকার হটাতে বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনের চেষ্টা চলছে। এ লক্ষ্যে  আলোচনা শেষ পর্যায়ে। যে কোনো দিন বিএনপি আন্দোলনের রূপরেখা দেবে। এ আন্দোলনে মাঠে নামবে- লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), নাগরিক ঐক্য ও জামায়াতে ইসলামী। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ তথ্য জানান। সভায় তিন দলের নেতৃবৃন্দ এ বিষয় অভিন্ন বক্তব্য দেন। ‘দেশের সার্বিক পরিস্থিতি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে এলডিপি। অলি আহমদের সভাপতিত্বে ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধানসহ এলডিপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন। অলি আহমদ আরও বলেন, আমার পাশে জামায়াত বসে আছে। এখন যদি বিএনপি পাশে বসে, তাহলে ওরা (আওয়ামী লীগ) জান বাঁচানোর রাস্তাও খুঁজে পাবে না।  

নাগরিক ঐক্যের প্রধান মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকারকে ক্ষমতায় রাখার জন্য পররাষ্ট্রমন্ত্রীকে প্রথমে ভারতে পাঠানো হয়েছিল। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন। এরপর প্রধানমন্ত্রী নিজেই  গিয়ে বলেছেন। কিন্তু এবার ভারত তাঁকে বলেনি যে ঠিক আছে। নিশ্চিত থাকেন।

জামায়াত নেতা আবদুল হালিম বলেন, অতীতে কোন দলের কী ভূমিকা ছিল, এটা পর্যালোচনা করি না। বর্তমান দুঃশাসনের কবল থেকে দেশকে মুক্ত করার জন্য সবাই ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমে পড়ব, এটাই আমাদের অঙ্গীকার।

সর্বশেষ খবর