শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশে হাইব্রিড শাসন চলছে

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে হাইব্রিড শাসন চলছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে এখন গণতন্ত্র নেই। যুক্তরাষ্ট্র বাংলাদেশকে হাইব্রিড সরকারের দেশ বলেছে। যুক্তরাষ্ট্রে গণতান্ত্রিক একটা কনভেনশন হয়েছে। গণতান্ত্রিক সব দেশকে তারা আমন্ত্রণ জানিয়েছে, কিন্তু সেখানে বাংলাদেশকে তারা আমন্ত্রণ জানায়নি। যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে যেহেতু ঘোষণা দিয়েছে তাই বাংলাদেশে গণতন্ত্র নেই, হাইব্রিড শাসন চলছে।

গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী নবীনদল আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ব্যাপারীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

সভায় মোশাররফ হোসেন আরও ব?লেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এরা দিনের ভোট রাতে চুরি করে। বিনা ভোটের সরকার বলে জনগণের প্রতি এই সরকারের কোনো দায়িত্ববোধ নেই। এ জন্যই এ সরকার এক লাফে জ্বালানি তেলের দাম পঞ্চাশ শতাংশেরও বেশি বাড়ায়। দ্রব্যমূল্য ও জ্বালানির দাম বৃদ্ধির কথা বলতে গেলে পাখির মতো গুলি করে হত্যা করা হয়। জনগণের দাবি তুলে ধরার কারণে হামলা চালানো হচ্ছে। শ্রীলঙ্কার কথা উল্লেখ করে তিনি বলেন, দুই ভাইয়ের শাসনে সেখানে স্বৈরাচারী, একনায়কতন্ত্র চলেছে। তারা দেশের মানুষের কথা চিন্তা না করে দুর্নীতি করেছে। মেগা প্রোজেক্ট করে মেগা দুর্নীতি করেছে। শ্রীলঙ্কার মানুষ রাস্তায় নেমেছে। বাংলাদেশ সামাজিক-রাজনৈতিক দিক থেকে শ্রীলঙ্কার চেয়েও খারাপ অবস্থানে আছে। এখন বাকি আছে শুধু রাস্তায় নামা।

সর্বশেষ খবর