রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

কোনো ব্যক্তির পাশে নয় ভারত

নিজস্ব প্রতিবেদক

কোনো ব্যক্তির পাশে নয় ভারত

বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, নির্দিষ্ট কোনো ব্যক্তির পাশে নয়, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে। ঢাকায় দায়িত্ব পালনের শেষ দিন গতকাল সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আপনার গণতন্ত্রই আপনার সুষম উন্নয়ন- উল্লেখ করে দোরাইস্বামী বলেন, আমরা বাংলাদেশের মানুষকে সুখী দেখতে চাই, তাদের উন্নয়ন চাই এবং একটি সফল গণতন্ত্র দেখতে চাই। আমাদের বন্ধুত্বের সম্পর্কের উন্নতি হয়েছে। সেটাকেই চালিয়ে যেতে হবে। আমি সেটাই চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের মধ্য দিয়ে বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক এখন আরও শক্তিশালী। ভারত সরকার প্রতিবেশী দেশ বাংলাদেশকে সব ধরনের সুযোগ-সুবিধা দিয়ে আসছে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ অত্যন্ত ভালো মনের। এ জন্যই আমি এতদিন এ দেশে ভালোভাবে দায়িত্ব পালন করছি। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বীর শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন এবং স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আল আহসান আতিক, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কশিমনার (ভূমি) আনোয়ার হোসেন, সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। বিক্রম কুমার দোরাইস্বামী বাংলাদেশে ভারতের হাইকমিশনার হিসেবে ২০২০ সালের আগস্টে নিয়োগ পান। সম্প্রতি ভারত সরকার তাকে যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ দিয়েছে। আগামী সপ্তাহে তিনি নতুন দায়িত্বে যোগ দেবেন। অন্যদিকে ঢাকায় ভারতীয় হাইকমিশনার হিসেবে নতুন দায়িত্ব পেয়েছেন বর্তমানে যুক্তরাষ্ট্রে ভারতীয় মিশনের উপ-প্রধান হিসেবে দায়িত্বরত সুধাকর দালেলা।

সর্বশেষ খবর