রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

দলবল নিয়ে পরীক্ষা কেন্দ্রে এমপি ফেসবুকে লাইভ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শনে গিয়ে ফেসবুকে সরাসরি সম্প্রচার (লাইভ) করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের এমপি এনামুল হক। নীতিমালা অনুযায়ী কেন্দ্রে মোবাইল ফোন নেওয়া নিষিদ্ধ। সেই ভিডিও অবশ্য পরে মুছে দিয়েছেন এমপি।

জানা যায়, কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে এমপি এনামুল হক দলবল নিয়ে কেন্দ্র পরিদর্শন করার দৃশ্য তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে সরাসরি সম্প্রচার করা হয়। তাতে দেখা যায়, পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন এমপি এনামুল। কারও কারও প্রশ্নপত্র হাতে নিয়ে দেখছেন। এ সময় অনেক পরীক্ষার্থীকেই লেখা বন্ধ করে বসে থাকতে দেখা গেছে। এর আগে ৭ আগস্ট বাগমারায় করোনার গণটিকা কার্যক্রমের উদ্বোধনের সময় এমপি এনামুল হক এক বৃদ্ধের শরীরে টিকা পুশ করেন। একজন প্রকৌশলী হয়ে চিকিৎসকের মতো টিকা পুশ করার ওই ঘটনা নিয়ে ওই সময় ব্যাপক সমালোচনা হয়। এবার পরীক্ষাকেন্দ্রে দলবল নিয়ে পরিদর্শন এবং তা ফেসবুকে লাইভ করায় সমালোচিত হচ্ছেন তিনি। খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাগমারার সালেহা ইমারত গার্লস একাডেমি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে যান এমপি এনামুল হক। পরিদর্শনের সময় এমপি এনামুলের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানমকেও দেখা গেছে। এনিয়ে কোনো মন্তব্য করতে চাননি ইউএনও। এভাবে দলবল নিয়ে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন এবং সেটি ফেসবুকে সরাসরি সম্প্রচার করা নিয়ে জানতে চাইলে এমপি এনামুল হক বলেন, ‘তো কী হয়েছে? মন্ত্রী-সচিবরা পরিদর্শনের সময় মোবাইল নিয়ে যান না? তারা লাইভ দেন না?’ এর কিছুক্ষণ পরেই তার আইডিতে লাইভ ভিডিওটি আর দেখা যায়নি।

পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন ব্যবহারের বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান বলেন, ‘একমাত্র কেন্দ্রসচিব পরীক্ষাকেন্দ্রে একটি ফিচার ফোন ব্যবহার করতে পারবেন। ইন্টারনেট ব্যবহার করা যায় এমন স্মার্টফোনও ব্যবহার করতে পারবেন না। তিনি ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। মন্ত্রীও পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে গেলে তিনি গাড়িতে ফোন রেখে যান।’

সর্বশেষ খবর