বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ফাইনাল খেলা এখনো শুরু হয়নি

নিজস্ব প্রতিবেদক

ফাইনাল খেলা এখনো শুরু হয়নি

রাজধানীর মিরপুরে বিশাল বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। এতে প্রধান অতিথির বক্তৃতায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আন্দোলনের রিহার্সাল চলছে, ফাইনাল খেলা এখনো শুরু হয়নি। আগামী দিনে রাজপথে প্রত্যেকের হাতে মোটা মোটা লাঠি থাকবে। কাউকে আঘাত করার জন্য নয়, বরং আত্মরক্ষার্থেই এই লাঠি রাখতে হবে। আঘাত এলে পাল্টা আঘাত। সাহসিকতার সঙ্গে এগিয়ে যেতে হবে, বিজয় নিশ্চিত।

গতকাল রাজধানীর মিরপুরে বায়তুল মোশাররফ মসজিদের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে স্থানীয় যুবলীগের একটি পথসভা অনুষ্ঠিত হয় পাশের এলাকায়। এরপর আশপাশের এলাকায় বিএনপি কর্মীরা লাঠিসোঁটা ও রড নিয়ে অবস্থান নেয়। অন্যদিকে এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। ফলে মিরপুর এলাকায় দুপুর থেকে বিকাল পর্যন্ত টানটান উত্তেজনা বিরাজ করে। তবে সমাবেশে আসার পথে বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীরা বিএনপি নেতা-কর্মীদের বাধা দেয়। কিন্তু সব উপেক্ষা করেই তারা এ জনসভায় যোগ দেন। এ ছাড়াও ছোট ছোট লাঠির মাথায় পতাকা হাতে নিয়ে আসার সময় পুলিশ তাদের হাত থেকে এসব পতাকা কেড়ে নেওয়ার চেষ্টা করে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, তাবিথ আউয়াল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা মহানগর উত্তরের হাজী মো. ইউসুফ, রফিকুল আলম মজনু, আনোয়ারুজ্জামান আনোয়ার, চেয়ারম্যান আতাউর রহমান, হাজী ইউসুফ, হাজী দেলোয়ার হোসেন দুলু, রাজীব আহসান, দেলোয়ার হোসেন দিলু, মামুন হাসান, সফিকুল ইসলাম মিল্টন, মোস্তফা জগলুল পাশা, যুবদলের মো. জাহিদ হোসেন মোড়ল প্রমুখ নেতা বক্তব্য রাখেন। মহানগর উত্তর বিএনপির মিরপুর জোনের উদ্যোগে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় নুরে আলম, আবদুুর রহিম, নারায়ণগঞ্জের শাওন প্রধানের হত্যা, পল্লবীসহ সারা দেশে বিএনপির কর্মসূচিতে হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কারও রক্ত বৃথা যাবে না, অতীতেও বৃথা যায়নি। রক্ত দিয়ে গণতন্ত্র এনেছি- রক্ত দিয়ে প্রতিষ্ঠিত করব। আমার ভাইকে মরতে হয়েছে, মরতে হয় আমিও মরব। রক্তের ঋণ পরিশোধ করব। এই সরকারের সব খেলা শেষ, দিনের ভোট রাতে কাটার লোক নেই। শেখ হাসিনাকে ছাড়াই ভোট হবে এবার। জনগণের দাবি এখন একটাই- এই ফ্যাসিবাদী খুনি লুটেরা সরকারের পদত্যাগ।

সর্বশেষ খবর