রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা
নয়াপল্টনে সমাবেশে ফখরুল

সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতার মালিক হচ্ছে জনগণ। এদেশকে রক্ষা করার জন্য বাংলাদেশের মানুষকে ক্ষমতায় বসাতে হবে। তিনি বলেন, দেশের মানুষ জেগে উঠেছে। মানুষ আর সহ্য করবে না। দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এই ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা কথায় কথায় গুলি করবেন, ফেলে দিবেন, আগুন জ্বালিয়ে দিবেন। এদেশের মানুষ আর সহ্য করবে না। গতকাল বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। মুন্সীগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষে যুবদল নেতা শহিদুল ইসলাম শাওন নিহতের প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্নার পরিচালনায় সমাবেশে নিহত যুবদল নেতা শাওনের পিতা মো. তোয়াব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমানুল্লাহ আমান, আবদুস সালাম, সাইফুল আলম নিরব, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন। শাওনের পিতা মো. তোয়াব বলেন, আমাকে ভয়ভীতি দেখানো হচ্ছে, আপনারাই আমার ভরসা। আপনারা আমার পাশে থাকলে কোনো শক্তিকেই আমি ভয় পাই না। বিএনপি মহাসচিব বলেন, শাওনের বাবাকে ভয় দেখানো হচ্ছে। যে তুমি বল পিছন থেকে ইটের আঘাতে সে (শাওন) মারা গেছে। তুমি বল- তাকে বিএনপির লোকেরাই মেরেছে। শাওনের যে ডেথ সার্টিফিকেট তাতে পরিষ্কার করে বলা হয়েছে যে, মেসিভ ব্রেইন ইনজুরি ডিউ টু গান শট। বন্দুকের গুলিতেই তার মৃত্যু হয়েছে।

দেশের মানুষ এই সরকারকে নিষেধাজ্ঞা দিয়েছে : মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের মানুষ ইতোমধ্যে এই সরকারকে নিষেধাজ্ঞা দিয়ে দিয়েছে। মানুষ বলে দিয়েছে, তোমাদের আর দরকার নেই, এনাফ ইজ এনাফ ইউ জাস্ট লিভ। উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দারের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলামের পরিচালনায় বক্তৃতা করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে দিশাহারা : এদিকে গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সরকার নিজেদের অস্তিত্বের প্রশ্নে দিশাহারা হয়ে পড়েছে। ফলে তারা হামলা-মামলা, গ্রেফতার, গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে ক্ষমতায় থাকার অবলম্বন হিসেবে বেছে নিয়েছে।

 

সর্বশেষ খবর