বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রহিমার নিখোঁজ নিয়ে দ্বিমত স্বজনদের

♦ অপহরণ নেপথ্যের কুশীলবদের শাস্তির দাবি সংবাদ সম্মেলনে ♦ ফেসবুকে কয়েকটি পোস্ট ছাড়া বাকি সব হাইড করে দিয়েছেন মরিয়ম

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার মহেশ্বরপাশা এলাকার রহিমা বেগমের নিখোঁজকাণ্ড নিয়ে তার ছেলে-মেয়েদের মধ্যেই দ্বিমত দেখা দিয়েছে। ফরিদপুরের বোয়ালমারী থেকে রহিমা বেগম উদ্ধারের পর ছেলে মিরাজ আল সাদির সঙ্গে তার বোন মরিয়ম মান্নানের ফেসবুক মেসেঞ্জারে কথোপকথনের চিত্র আলোচনায় এসেছে।

সেখানে মিরাজ তার বোনকে বলেছেন, ‘কোর্টের কাজ কি শেষ? মাকে সত্যি বলতে বল যে সে রাগ করে চলে গেছে। মিথ্যা বলে আমাদের আর বিপদে ফেলতে নিষেধ কর।’ জবাবে মরিয়ম মান্নান লিখেছেন, ‘মিথ্যা কিসের? তুই কিন্তু প্রবলেমে পড়বি। মা কিন্তু তোর কথাও বলেছে।’ অভিযোগ রয়েছে, রহিমা বেগমের নিখোঁজ হওয়ার ঘটনাকে যে-কেউ আত্মগোপন বললেই তাকে ভয়ভীতি দেখাতেন মরিয়ম মান্নান। এদিকে অভিযোগ উঠেছে, মরিয়ম মান্নান বিভিন্ন সময় তার মাকে নিয়ে ফেসবুকে নিজেই সমালোচনামূলক স্ট্যাটাস দিয়েছেন। কিন্তু বর্তমানে ফেসবুকে কয়েকটি নির্দিষ্ট পোস্ট ছাড়া তিনি বাকি সব হাইড করে দিয়েছেন। স্থানীয় ইউপি মেম্বার মো. মামুন শেখ বলেন, বিষয়টি নিয়ে মিরাজের সঙ্গে কথা বললে তিনি জানান, ‘আমিও সব বুঝি কিন্তু আমার বোনের সঙ্গে পারি না।’ গতকাল খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে যোগীপোল ইউনিয়নের মেম্বার মামুন শেখ এ অভিযোগ করেন। রহিমা বেগমকে অপহরণের মিথ্যা মামলায় গ্রেফতার ব্যক্তিদের মুক্তির দাবিতে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মহেশ্বরপাশা উত্তর বণিকপাড়ার বাসিন্দা মালিহা মহিউদ্দিন বলেন, জমি-সংক্রান্ত বিবাদের জের ধরে এর আগেও রহিমা বেগম প্রতিবেশী শরিফুল ও শুকুর আলীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করেন, যা পুলিশি তদন্তে মিথ্যা প্রমাণিত হয়। শরিফুল ও শুকুর আলী নির্দোষ প্রমাণিত হন। এদিকে পিবিআই, খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান জানান, জিজ্ঞাসাবাদের মাধ্যমে যে তথ্য পাওয়া গেছে, এতে রহিমাকে অপহরণ করা হয়েছে এমন কোনো প্রমাণ মেলেনি। বরং জমি-সংক্রান্ত বিরোধের সূত্র ধরে প্রতিবেশীদের ফাঁসানোর জন্য এটা করা হতে পারে।

অন্যদিকে মরিয়ম মান্নান মুঠোফোনে বলেন, ‘মা আত্মগোপন করেছে, নাকি তাকে অপহরণ করা হয়েছে, আমি এখনো পরিষ্কার নই। আমরা বারবার মাকে ফেরত পাওয়ার চেষ্টা করেছি। মা যদি কোনো ভুল করে এর সংশোধনও থাকবে।

 

সর্বশেষ খবর