সোমবার, ৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
প্রবাসীদের শেখ হাসিনা

মার্কিন রাজনীতিকদের সঙ্গে সম্পর্ক গড়ুন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

মার্কিন রাজনীতিকদের সঙ্গে সম্পর্ক গড়ুন

নিজ নিজ এলাকার সিনেটর-কংগ্রেসম্যানের সঙ্গে সম্পর্ক গড়ে বাংলাদেশের সামগ্রিক কল্যাণের স্বার্থে তা ব্যবহারের জন্য প্রবাসীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ওয়াশিংটনে তাঁর হোটেল স্যুটে মার্কিন রাজনীতিতে সক্রিয় মোর্শেদ আলম এবং ড. নুরুন্নবীসহ ক্যালিফোর্নিয়ার দারা বিল্লাহ এবং ড. রবি আলমসহ কয়েকজন প্রবাসী সাক্ষাৎকালে শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা এ সময় আরও বলেন, একাত্তরে যারা মুক্তিযুদ্ধের বিপক্ষে ছিল, তাদের অনুসারীরা এখনো চায় না যে, বাংলাদেশ সমৃদ্ধশালী হোক, বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াক। ওরাই নানা অপপ্রচারণা চালিয়ে বাংলাদেশের মার্কিন বন্ধুদের বিভ্রান্ত করার চেষ্টা চালাচ্ছে।

শেখ হাসিনা বলেন, যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর অতিবাহিত হচ্ছে। সম্পর্ক অটুট রেখে পরস্পরের সহযোগী হয়ে সম্মুখে চলার ক্ষেত্রেও প্রবাসীদের অপরিসীম ভূমিকা রয়েছে। যারা সিটিজেনশিপ নিয়েছেন তারা নিজ এলাকার রাজনীতিকদের সঙ্গে দৃঢ় সম্পর্ক রচনায় সক্ষম হলে নিজ কমিউনিটি ছাড়াও প্রিয় মাতৃভূমির জন্য অনেক কিছু আদায়ে সক্ষম হবেন। আশা করছি, প্রতিটি প্রবাসী তা আন্তরিকতার সঙ্গে করবেন।

মার্কিন রাজনীতিক মোর্শেদ আলম ও বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন্নবীর সঙ্গে আরও কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলেন শেখ হাসিনা। সে সময় একুশে পুরস্কারপ্রাপ্ত লেখক ড. নুরুন্নবী মুক্তিযুদ্ধের ওপর নিজের লেখা চারটি বই প্রধানমন্ত্রীকে উপহার দেন। মোর্শেদ আলম এবং ড. নুরুন্নবীসহ ২৭ জন মার্কিন রাজনীতিককে গত ২৪ সেপ্টেম্বর ‘যুক্তরাষ্ট্রে বাঙালি বীর’ হিসেবে সম্মাননা প্রদান করেছে বাংলাদেশ প্রতিদিন।

সর্বশেষ খবর