সোমবার, ৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

যুগপৎ আন্দোলনে বিএনপি ও কল্যাণ পার্টির ঐকমত্য

এলডিপির সঙ্গে সংলাপ আজ

নিজস্ব প্রতিবেদক

সরকার পতনে যুগপৎ আন্দোলন করতে বিএনপির সঙ্গে ঐকমত্য হয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টির। গতকাল বিকালে আড়াই ঘণ্টা বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কল্যাণ পার্টির সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তিনি। এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, যুগপৎ আন্দোলনের দিন-তারিখ প্রকাশ না করতে অনুরোধ করা হয়েছে। চমক আছে, অপেক্ষা করুন। এবার বিজয়ের কোনো বিকল্প নেই। বিজয় আমাদের হবেই। রাজপথে আমাদের দেখতে পাবেন। আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ধর্মীয় নেতাদের নির্যাতন, ডিজিটাল সিকিউরিটি আইন প্রভৃতি বিষয়ে কথা বলেছি।

বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৈঠকে কল্যাণ পার্টির পক্ষে অংশ নেন পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, কেন্দ্রীয় নেতা নুরুল কবির পিন্টু, সোহেল মোল্লা, আবদুল্লাহ আল হাসান সাকিব, মাহবুবুর রহমান শামিম, জামাল হোসেন, আবু হানিফ ও আবু ইউসুফ।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, নির্দলীয় সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন নিশ্চিত করা, নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসনের মুক্তিসহ নেতা-কর্মীদের মুক্তির আন্দোলনের বিষয়েও আমরা একমত হয়েছি। একই সঙ্গে সরকার পতনের যুগপৎ আন্দোলন বেগবান করতে বিএনপি ও কল্যাণ পার্টির মধ্যে ঐকমত্য হয়েছে। যে ২৩ দলের সঙ্গে প্রথম দফায় সংলাপ হয়েছিল, তারা ছাড়াও অন্য যে কোনো দল এ দফায় সংলাপে আসতে পারে। আজ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ করবে বিএনপি। সন্ধ্যা ৭টায় রাজধানীর ডিওএইচএসে এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমদের বাসভবন কার্যালয়ে এ সংলাপ হবে।

সর্বশেষ খবর