সোমবার, ৩ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সংস্কারের মধ্যেই আছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

সংস্কারের মধ্যেই আছে র‌্যাব

সবসময়ই সংস্কারের মধ্যেই আছে র‌্যাব। বাহিনীতে যারা অপরাধ করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। অনেকে জেলেও আছেন। এমন দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল রাজধানীর একটি হোটেলে মানব পাচার নিয়ে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

শনিবার দায়িত্ব নেওয়ার পর র‌্যাবের নন ডিজি এম খুরশীদ হোসেন বাহিনীর সংস্কার নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন। তবে, তার সাফ জবাব ছিল, কোনো প্রশ্নই আসে না র‌্যাব সংস্কারের। আর এ বিষয়ে বাহিনীর কাছে কোনো প্রস্তাব আসেনি বলেও জানান তিনি।

এমন বক্তব্যের পরদিন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানও একই রকম প্রশ্নের মুখে পড়েন। মন্ত্রী বলেন, এলিট ফোর্স র‌্যাবকে আমরা দায়িত্ব দিয়ে থাকি। বাহিনীটি সে নীতিমালা অনুযায়ী কাজ করে। যদি কেউ ভুল করেন, আমাদের কাছে যে রিপোর্ট আসে আমরা সেগুলো স্টাডি করি। কারও যদি এখানে ইনভলভমেন্ট থাকে সেটিও আমরা দেখছি। যুক্তরাষ্ট্র থেকে আমাদের কাছে যে রিপোর্ট এসেছে, সেগুলো আমরা পর্যালোচনা করছি। যদি র‌্যাবের কোনো সদস্যের এমন ভুল কোনো কাজে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়, তবে ব্যবস্থা নেব।র‌্যাব ও পুলিশের কেউ অপরাধ করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন মন্ত্রী। আসাদুজ্জামান খান বলেন, র‌্যাব এবং পুলিশ যেই হোক, তারা শাস্তিযোগ্য অপরাধ করলে কিন্তু শাস্তির আওতার বাইরে যায়নি। আমরা কিন্তু কাউকে ছাড় দিচ্ছি না।

 

সর্বশেষ খবর