বুধবার, ৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

৫ টাকার মোমবাতি ২০

নিজস্ব প্রতিবেদক

জাতীয় গ্রিডের বিপর্যয়ের কারণে বাজারে হঠাৎ চাহিদা বেড়ে যায় মোমবাতির। কখন বিদ্যুত আসে এ আশংকায় মোমবাতি কিনতে হুমরি খেয়ে পড়েন মুদি দোকানে। এই সুবাদে রাজধানীর বেশিরভাগ এলাকায়ই বাড়তি দামে মোমবাতি বিক্রির অভিযোগ পাওয়া গেছে। পাঁচ থেকে ১০ টাকার মোমবাতি ২০  থেকে ৩০ টাকা পর্যন্ত বিক্রি করা হয়েছে বলে বিভিন্ন এলাকা থেকে খবর পাওয়া গেছে। তবে সন্ধ্যার পর বেশিরভাগ এলাকায় অতিরিক্ত মূল্য দিয়েও মোমবাতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন অনেক ক্রেতা। দোকানিরা বলছেন মজুত শেষ হওয়ায় ক্রেতাকে দিতে পারছেন না। এ ছাড়া ইলেকট্রিক চার্জার লাইটও দেদার বিক্রি হয়েছে। কিছু সময়ের মধ্যেই বিক্রি হয়ে যায় মহল্লার ইলেকট্রিক দোকানের সব চার্জার লাইট। জাতীয় গ্রিড লাইনে বিপর্যয়ের কারণে গতকাল দুপুর ২টা থেকেই রাজধানীসহ দেশের বেশিরভাগ এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। রাত পৌনে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত রাজধানীর কিছু কিছু এলাকায় বিদ্যুৎ আসার খবর পাওয়া গেছে। তবে বেশিরভাগ এলাকাই রয়েছে অন্ধকারে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর শনির আখড়া বাজারে বিভিন্ন দোকানে মোমবাতি খুঁজছেন ক্রেতারা। অনেক ক্রেতা অভিযোগ করছেন ব্যবসায়ীরা ৫-১০ টাকার মোমবাতি ২০-৩০ টাকায় বিক্রি করছেন। অনেক দোকানে দোকানে মোমবাতি পাওয়া যাচ্ছে না বলেও জানিয়েছেন ক্রেতারা।

রায়েরবাগ এলাকার বাসিন্দা আব্দুল হান্নান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রায়েরবাগে মোমবাতি না পেয়ে শনির আখড়া এসেছি। এক দোকান থেকে ১০ টাকার মোমবাতি ৩০ টাকায় কিনতে হয়েছে। শনির আখড়ার আল মদিনা স্টোরের মালিক জামাল ভূইয়া জানান, চার্জার লাইটের প্রচলনের কারণে কোনো দোকানে মোমবাতির খুব বেশি মজুত থাকে না। তার দোকানে ১৫ থেকে ১৬ ডজন মোমবাতি ছিল। এক ঘণ্টায় সবগুলো বিক্রি হয়ে গেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর