বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ইউএনওর বিরুদ্ধে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইমরুল হাসানের পিটুনিতে আবু জাফর (৩০) নামে এক ব্যবসায়ী মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। ব্যবসায়ী জাফরের ভাই সালাউদ্দিন ঠান্ডু হত্যার বিচার দাবিতে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় ও জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে এ অভিযোগ করেন। আবু জাফর দৌলতপুরের বাঁচামারা বাজারে ‘বিকাশ’ ও ফ্রিজের ব্যবসা করতেন।

অভিযোগসূত্রে জানা যায়, ইউএনও ইমরুল হাসান করোনাকালে ২০২১ সালের ৬ জুলাই সন্ধ্যায় আনসার সদস্য সঙ্গে নিয়ে বাঁচামারা বাজারে অভিযান চালান। এ সময় আবু জাফরের দোকান খোলা থাকায় তাকে ১৫ হাজার টাকা জরিমানা এবং অকথ্য ভাষায় গালাগাল করেন। ক্ষিপ্ত হয়ে একপর্যায়ে আনসার সদস্যের বন্দুক দিয়ে পেটাতে থাকেন। জাফরের আর্তচিৎকারে বড় ভাই ঠান্ডু এগিয়ে এলে ইউএনও তাকেও মারধর করেন এবং ক্রসফায়ারে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। পিটুনিতে গুরুতর আহত আবু জাফর দীর্ঘ নয় মাস ১৬ দিন চিকিৎসাধীন থাকার পর বাড়িতে মারা যান।

সালাউদ্দিন ঠান্ডু জানান, ‘ইউএনওর ভয়ে এতদিন অভিযোগ করিনি। কিন্তু ভাই মারা যাওয়ার পর তার ছোট্ট ছেলেমেয়ের অসহায়ত্ব আর আমার বাবা-মার আহাজারি সহ্য হয় না। তাই হত্যার বিচার চেয়ে অভিযোগ করলাম।’ তিনি আরও জানান, ইউএনওর নির্যাতনে তার ঘাড়ের হাড় ভেঙে গেছে, তিনি পঙ্গু হয়ে গেছেন। ইউএনও ইমরুল হাসান বলেন, ‘অভিযোগ তদন্ত করা হচ্ছে। এ সময় কিছু বলব না।’ জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বলেন, ‘তদন্ত কমিটি করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’

সর্বশেষ খবর