শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

তবু নারী নিরাপদ নয়

নিজস্ব প্রতিবেদক

তবু নারী নিরাপদ নয়

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ১৯৯১ সাল থেকে ২০২২ পর্যন্ত প্রায় ৩০ বছর ধরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ‘প্রধানমন্ত্রী’ নারী, তবু নারী কোথাও নিরাপদ নয়। নারী প্রধানমন্ত্রী থাকাকালীন সর্বশেষ ইডেন কলেজের ঘটনায় নারীদের মর্যাদা ধুলোয় মিশিয়ে দেওয়ার যে মহড়া হয়েছে, তা আধুনিক বিশ্বে কল্পনারও অযোগ্য। এত বড় ভয়ংকর ঘটনা ঘটে গেলেও সরকার ন্যূনতম পদক্ষেপ গ্রহণ করার প্রয়োজনীয়তাও অনুভব করেনি। গতকাল রবের উত্তরার বাসভবনে জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রব বলেন, অবস্থাদৃষ্টে মনে হয় বাংলাদেশে ‘প্রধানমন্ত্রী পদ’ নারীদের জন্য সংরক্ষিত। তারপরও রাজনৈতিক, সামাজিক ও পারিবারিক ক্ষেত্রসহ নারীরা সব ক্ষেত্রেই বৈষম্যের শিকার। নারীর নাগরিক অধিকার ও আইনি সমতা আজও নিশ্চিত হয়নি।

নারী জোটের সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে বক্তব্য রাখেন সৈয়দা ফাতেমা হেনা, ফারজানা দিবা, সুরাইয়া তাবাসসুম, তাসলিমা আক্তার, ফারিয়া আলম ঊষা, ইয়াসমিন দিলশাদ, মাহমুদা চৌধুরী শাহিন, সাফিকা আফরোজা তালুকদার, রেহানা সুলতানা, কৃপা ভূঁইয়া ও শারমিন সুলতানা প্রিয়াঙ্কা প্রমুখ।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর