শনিবার, ৮ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিএনপির আন্দোলন যুগপৎ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির আন্দোলন যুগপৎ

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আওয়ামীবিরোধী সব দলকে সঙ্গে নিয়ে বিএনপি যুগপৎ আন্দোলন চালাবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। গতকাল জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে ‘নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন নয়’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। এ সময় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

টুকু বলেন, আন্দোলনের শুরুতেই পাঁচজন নিহত হয়েছেন। এবারের আন্দোলনে তারা জয়লাভ করবেন। দেশের পরিস্থিতি খারাপ উল্লেখ করে তিনি বলেন, তার নিজের বাবা-মায়ের কবর জিয়ারত করতে গেলেও পুলিশকে বলে যেতে হয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ নেতাদের দেশের মানুষ পছন্দ করছে না। তিনি বলেন, দেশের ৭ কোটি মানুষ এখন গরিব, ৪ কোটি মানুষ বেকার। তাই দেশের পরিস্থিতি ভালো নয়। এ অবস্থায় অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবি করেন তিনি। কয়েক দিনের মধ্যে বিএনপি মহাসচিব যে তত্ত্বাবধায়ক সরকারের রূপকল্প ঘোষণা করবেন তা নিয়ে যাতে জনমনে প্রশ্ন তৈরি না হয়, সেই আহ্বান জানান তিনি।

শামা ওবায়েদ বলেন, শেখ হাসিনার সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। এর জন্য তীব্র আন্দোলন গড়ে তোলার কথা বলেন তিনি।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর