বুধবার, ১৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

জনতার ঢল দেখে আতঙ্ক আওয়ামী লীগে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের লোকেরা দুর্নীতি-লুটপাটের মাধ্যমে দেশকে এমন একটা পর্যায়ে নিয়ে গেছেন, এখন আর সামাল দিতে পারছেন না। এ জন্য তারা এখন বারবার দুর্ভিক্ষের কথা বলছেন। এ ছাড়া সারা দেশে বিএনপির কর্মসূচিতে জনতার ঢল দেখে আওয়ামী লীগে আতঙ্ক সৃষ্টি হয়েছে। ফলে ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর দমননীতি চালাচ্ছে সরকার। গণহারে মিথ্যা মামলা দিচ্ছে।

যতই তারা চেষ্টা করুক, এভাবে দমন করে, গুলি করে, হত্যা করে, গুম করে কোনো দিনই ক্ষমতায় থাকা যাবে না। গতকাল রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) ও জমিয়তে উলামায়ে ইসলামের সঙ্গে সংলাপ শেষে প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আগামীকাল মহানগর ও জেলায় বিক্ষোভ করবে বিএনপি : আগামীকাল বৃহস্পতিবার খুলনা বিভাগ ছাড়া সব মহানগর ও জেলায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার  বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সভায় আওয়ামী লীগের সন্ত্রাসী হামলা, পুলিশের হামলা, গ্রেফতার ও মিথ্যা মামলার প্রতিবাদে এবং গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। এ ছাড়া সভায় আগামী ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সর্বশেষ খবর