মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ঝড়ে ক্ষতি পশ্চিমবঙ্গেও আতঙ্কের রাত

কলকাতা প্রতিনিধি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনায় সুন্দরবন এলাকায় গতকাল সকাল থেকে শুরু হয়েছে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি। নদীতে জোয়ারের পানি ফেঁপে উঠেছে। আতঙ্কে দিন কাটছে সুন্দরবনের নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের। সিত্রাং পশ্চিমবঙ্গের সাগর থেকে ৩৮০ কিলোমিটার দূরে রয়েছে বলে জানিয়েছে কলকাতার আলিপুর আবহাওয়া দফতর।

জলোচ্ছ্বাস দেখা দিয়েছে দীঘার সমুদ্রে। সমুদ্রের কাছে কোনো পর্যটককে যেতে দেওয়া হচ্ছে না। রবিবার থেকেই এলাকার সব হোটেলে বুকিং বন্ধ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলার উপকূলবর্তী এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলোয় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। পূর্ব মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদীয়ার উপকূলবর্তী এলাকায় মাঝারি বৃষ্টি হতে পারে। বকখালী, গোসাবা, কুলতলী, নামখানা, ডায়মন্ড হারবারসহ উপকূলবর্তী এলাকায় গতকাল সকাল থেকেই শুরু হয়েছে ঝড়ো হাওয়া। নদীর পানিও বাড়তে শুরু করেছে। বাঁধ উপচে গ্রামে পানি ঢোকার আশঙ্কায় রয়েছেন সুন্দরবনের উপকূলবর্তী এলাকার মানুষ।

সর্বশেষ খবর