রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

পরিবহন ধর্মঘটে ভোগান্তি সাধারণ যাত্রীদের

প্রতিদিন ডেস্ক

পরিবহন ধর্মঘটের কারণে উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মানুষকে সীমাহীন ভোগান্তির মুখে পড়তে হয়েছে। রংপুরে বিএনপির গতকালের সমাবেশের আগে বৃহস্পতিবার মহাসড়কে নসিমন, করিমন, অটোরিকশাসহ তিন চাকার যানবাহন চলাচল নিষিদ্ধ করার দাবিতে শুক্রবার থেকে গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর জেলা মোটর মালিক সমিতি এ পরিবহন ধর্মঘটের ডাক দেয়। এ সম্পর্কে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রংপুর : পরিবহন ধর্মঘটের কারণে গতকাল রংপুরে বিএনপির গণসমাবেশে নেতা-কর্মীরা বিভিন্ন স্থান থেকে আসেন অটো রিজার্ভ করে এবং মোটরসাইকেলে। অন্যদিকে সাধারণ মানুষ পড়েন সবচেয়ে বেশি বিপাকে। তারা তাদের নিত্যপ্রয়োজনে এক স্থান থেকে অন্য স্থানে যেতে পারেননি। এমনকি জরুরি কাজেও তাদের কঠিন ভোগান্তি পোহাতে হয়েছে। কুড়িগ্রাম : কুড়িগ্রাম-রংপুর সড়কে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় গতকাল দিনভর কুড়িগ্রাম থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। বিকল্প হিসেবে অনেকেই সিএনজি, অটোরিকশা কিংবা রিকশাযোগে তাদের গন্তব্য স্থানে গেছেন। আবার জেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস না পেয়ে বাধ্য হয়ে অনেকে বাড়িতেও ফিরে যান। কাউকে কাউকে ব্যাটারিচালিত রিকশা, মোটরসাইকেল কিংবা সিএনজিতে গন্তব্যে যাত্রা করতে দেখা গেছে।

হিলি (দিনাজপুর) : রংপুর জেলা মোটর মালিক সমিতির ডাকা দুই দিনব্যাপী ধর্মঘটের দ্বিতীয় দিনে গতকাল হিলি থেকে বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ ছিল। এ কারণে চরম দুর্ভোগে পড়েন এই পথের যাত্রীরা। ভ্যান রিকশা, ইজিবাইকে বাড়তি ভাড়ায় তাদের গন্তব্যে যেতে হয়েছে। অবশ্য হিলি-দিনাজপুর রুটে বাস চলাচল বন্ধ থাকলেও চুপিসারে কিছু বাস এই রুটে চলেছে। হিলি-ঢাকা, হিলি-জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক ছিল। বাসযাত্রী মমতাজ বেগম বলেন, এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। সেখান থেকে আজকে বাড়ি ফিরছিলাম। আমরা তো জানি না যে বাস বন্ধ। বাসস্ট্যান্ডে এসে দেখি বাস চলাচল বন্ধ রয়েছে। এখন বাধ্য হয়ে ভ্যান বা ইজিবাইকে করে বাড়তি ভাড়ার মাধ্যমে বাড়িতে ফিরতে হবে। অপর বাসযাত্রী মজমুত আলী বলেন, আমি ফুলবাড়ীতে যাব, সে জন্য বাড়ি থেকে বের হয়ে বাসস্ট্যান্ডে এসেছি। কিন্তু এসে শুনি বাস বন্ধ। এতে সমস্যায় পড়ে গেলাম। বাসচালক জুয়েল ইসলাম বলেন, মালিক সমিতির নির্দেশের কারণে আজকে দ্বিতীয় দিনের মতো আমাদের বাস বন্ধ। এতে আমাদের আর্থিকভাবে সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর