শিরোনাম
রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লাশ নিয়ে অবরোধ

প্রতিদিন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লাশ নিয়ে অবরোধ

স্কুলছাত্রীর লাশ রেখে চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

কুমিল্লার চান্দিনায় গতকাল ট্রাকচাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর লাশ রেখে টানা সাড়ে ৩ ঘণ্টা অবরোধ করে রাখে স্থানীয় জনতা ও শিক্ষার্থীরা। এদিকে বান্দরবানে ব্রিজের সঙ্গে পর্যটকবাহী বাসের ধাক্কা লেগে এর হেলপারের মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : বিদ্যালয়ে প্রাইভেট পড়ে ফেরার পথে মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি ট্রাকচাপায় (চট্ট-মেট্রো-ট-১১-৪৭০৯) সাদিয়া আক্তার (১৪) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা সোয়া ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার তীরচর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পর এলাকাবাসী ছাত্রীর লাশ রেখে মহাসড়ক অবরোধ করে। সাত দিনের মধ্যে বিদ্যালয়ের সামনে মহাসড়কের ওপর ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতিতে বিকাল পৌনে ৩টার দিকে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেয়। অবরোধে মহাসড়কের দুই পাশে অন্তত ১০ কিলোমিটারে তীব্র যানজটের সৃষ্টি হয়। নিহত সাদিয়া আক্তার চান্দিনা উপজেলার তীরচর গ্রামের প্রবাসী সাইফুল ইসলামের মেয়ে। সে গোমতা ইসহাকিয়া উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল জানান, অবরোধ প্রত্যাহারের পর আমরা লাশের সঙ্গে তার বাড়িতে যাই। লাশ দাফনের জন্য প্রশাসনের পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়েছে। শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবি বাস্তবায়নে প্রশাসন কাজ করবে।

বান্দরবান : বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের একটি ব্রিজে পর্যটকবাহী বাসের ধাক্কা লেগে হেলপারের মৃত্যু হয়েছে। নিহতের নাম মোজাফফর (৬৫)। তার বাড়ি নওগাঁ জেলার শ্রীরামপুর উত্তর গ্রামে। জানা গেছে, রাজশাহীর মোহনপুর থেকে নবাবী এন্টারপ্রাইজের একটি বাসে পর্যটকদের একটি দল ২২ অক্টোবর যাত্রা শুরু করে। সিলেট, খাগড়াছড়ি ঘুরে তারা রাঙামাটি থেকে বান্দরবানের উদ্দেশে রওনা হয়। পথে বাঙ্গালহালিয়া এলাকায় পৌঁছালে শুক্রবার রাতে একটি মোটরসাইকেল ও একটি ট্যাক্সিকে সাইড দিতে গিয়ে বাসটির ব্রিজের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসের হেলপারের দুই পা ব্রিজে চাপা পড়ে কেটে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সর্বশেষ খবর