রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

প্রেস ক্লাবের সামনে তিন সন্তান নিয়ে আত্মহত্যার চেষ্টা

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে বাড়ি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক নারী তার তিন সন্তান নিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন। গতকাল সকালে এ ঘটনা ঘটে। ওই নারীর নাম শিরিন খান (৩৫)। তার বাড়ি নারায়ণগঞ্জে। তার তিন সন্তান বড় মেয়ে ১৬, ছেলে ১০ ও ছোট মেয়ে ৩ বছর বয়সী। চিকিৎসকরা বলছেন, তারা সবাই এখন সুস্থ আছেন।

জানা গেছে, নারায়ণগঞ্জে হান্নান নামে এক আওয়ামী লীগ নেতা তাদের জমি ও বাড়ি দখল করে নেওয়ার অভিযোগ করে তারা গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

ওই নারী বলেন, ‘নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরফা এলাকায় তিনি ৮ বছর আগে জমি কিনে বাড়ি করেছেন এবং সেখানে বসবাস করছেন। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে তাকে বাড়ি ছাড়তে চাপ দিয়ে আসছেন। হান্নান তার নামে মামলা করেছেন এবং হুমকি-ধমকি দিচ্ছেন। দুই মাস ধরে তাকে বাড়িতে যেতে দিচ্ছে না। তিনি আরও বলেন, ‘আমার স্বামী অসুস্থ। তিনি এসব যন্ত্রণা সহ্য করতে না পেরে আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি এখন কোথায় আছেন আমি জানি না। আমি স্থানীয় লোকজন ও প্রশাসনের সহযোগিতা চেয়ে ব্যর্থ হয়েছি। পুলিশকে জানালে তারা সহযোগিতা করছে। কিন্তু তাদের সঙ্গে পেরে উঠছে না। হান্নান আমাদের আর বাড়িতে না যেতে বলেছে। জমির দলিলপত্র সব দিয়ে দিতে বলেছে। দ্বারে দ্বারে ঘুরেও কোনো উপায় না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছি।’ এর আগেও তিনি কয়েকবার আত্মহত্যার চেষ্টা করেন। দুই দিন আগেও তিনি গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। ডিএমপির শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেন, মূলত তিনি বিভিন্ন দিক থেকে বঞ্চিত হয়ে প্রতিবাদ জানাতেই প্রেস ক্লাবে এসেছিলেন।

সর্বশেষ খবর