রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রিজার্ভ ব্যয় হচ্ছে ফুর্তিতে

জামালপুর প্রতিনিধি

রিজার্ভ ব্যয় হচ্ছে ফুর্তিতে

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এমপি বলেছেন, দেশের রিজার্ভ যেখানে ছিল ৪৮ বিলিয়ন ডলার, তা এখন নেমে এসেছে ৩৫ বিলিয়ন ডলারে। ঘটি-বাটি বিক্রি করে আমাদের গরিব সন্তানরা প্রবাসে যায় ভবিষ্যতের সন্ধানে। তারা খেয়ে-না খেয়ে টাকা পাঠায়। সেই টাকা দিয়ে আমাদের দেশে রিজার্ভ তৈরি হয়। সেই টাকা আমরা ব্যয় করি ফুর্তি করতে। গতকাল দুপুরে জামালপুর শহরে মির্জা আজম অডিটোরিয়ামে জামালপুর জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের আরও বলেন, দেশের প্রতিটি মানুষ যখন জীবন বাঁচানোর জন্য সংগ্রাম করছে, তখন সরকার ও সরকারের মদদপুষ্ট একটি গোষ্ঠী লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করছে। তার প্রমাণস্বরূপ বিদেশি সংস্থা জানিয়েছে, গত অর্থবছরে আমাদের দেশ থেকে এক বছরে ৪ লাখ কোটি টাকা শুধু সুইজারল্যান্ডের বিভিন্ন ব্যাংকে জমা হয়েছে। অথচ পৃথিবীর এত ধনী দেশ রয়েছে, তাদের দেশ থেকে এত টাকা যায়নি।

জামালপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তৃতা করেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার হায়দার পাটোয়ারী এমপি, জামালপুর জেলা জাতীয় পার্টির সদস্যসচিব জাকির হোসেন খান প্রমুখ।

সর্বশেষ খবর