মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বাংলাকে তালেবান বানাতে দেবে না জাসদ : ইনু

নিজস্ব প্রতিবেদক

বাংলাকে তালেবান বানাতে দেবে না জাসদ : ইনু

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জাসদ এক হাতে সমাজতন্ত্র অন্য হাতে মুক্তিযুদ্ধের ঝাণ্ডা নিয়ে চলে। জাসদ কখনই বাংলাকে তালেবান বানাতে দেবে না। গতকাল জাসদের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। হাসানুল হক ইনু বলেন, জাসদ-আওয়ামী লীগ ঐক্য থাকবে, আমরা ’২৩ সালের নির্বাচনে জিতব। প্রধানমন্ত্রী জাসদের কাছে বলিষ্ঠ ভূমিকা কামনা করেছেন। তিনি বলেন, ৫০ বছরে সামরিক স্বৈরাচার, জঙ্গিবাদ, মৌলবাদের বিরুদ্ধে লড়াই অব্যাহত রেখেছে জাসদ। জাসদের সভাপতি বলেন, আমি নেতা নই, জাসদের পাহারাদার। জাসদে আসেন, মালিকানা বুঝে নেন।

বৈশ্বিক সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে বিদ্যুৎ সংকট, জ্বালানি সংকটের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তবে জনগণকে বলব, সময় দেন, ধৈর্য ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকট মোকাবিলা করবেন।

সংকটকে পুঁজি করে যড়যন্ত্র হচ্ছে দাবি করে হাসানুল হক ইনু বলেন, রাজাকাররা ক্ষমতায় যাওয়ার যড়যন্ত্র শুরু করেছে। নির্বাচন বানচালের চক্রান্ত, সংবিধান বানচালের চক্রান্ত ও বৈশ্বিক সংকট মোকাবিলা- এই তিন সংকট মোকাবিলা করে ’২৩ সালের বিজয় নিশ্চিত করবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্য।

সমাবেশে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বক্তব্য পাঠ করে শোনান জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আরও বক্তব্য দেন- গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, বাংলাদেশের সাম্যবাদী দলের (মার্কসবাদী-লেনিনবাদী) বর্তমান সাধারণ সম্পাদক ড. আনোয়ার হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টি-জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম।

 

সর্বশেষ খবর