শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ইসলামী আন্দোলনের মিছিলে পুলিশি বাধা

ছিনিমিনি খেলতে দেওয়া যাবে না : চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলনের মিছিলে পুলিশি বাধা

রাজধানীতে গতকাল ইসলামী আন্দোলনের মিছিলে পুলিশি বাধা

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সরকার একদিকে থানায় থানায় দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করছে, অন্যদিকে পাবলিক পরীক্ষা থেকে ধর্মীয় শিক্ষা বাদ দিয়ে জাতির সঙ্গে ধোঁকাবাজি করছে। তিনি আরও বলেন, আমাদের সন্তানদের নাস্তিক ও ধর্মহীন বানাতে দিতে পারি না। দেশের ৯২ ভাগ মুসলমানের এ দেশে ইসলাম নিয়ে ছিনিমিনি খেলতে  দেওয়া হবে না। গতকাল রাজধানীতে বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন আয়োজিত পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা আগের মতো বহাল এবং শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষা বাধ্যতামূলক করা প্রভৃতি দাবিতে শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ-পূর্ব জমায়েতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশ শেষে গণমিছিল শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে রওনা দিয়ে পল্টন মোড়, জিরোপয়েন্ট পৌঁছালে পুলিশ মিছিলে বাধা দেয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে গিয়ে শিক্ষাসচিবের হাতে স্মারকলিপি হস্তান্তর করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা ইমতিয়াজ আলম ও কে এম আতিকুর রহমান।

দলের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় জমায়েতে বক্তব্য রাখেন মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, এইচ এম ছিদ্দিকুর রহমান, অধ্যাপক নাসির উদ্দিন খান, শহিদুল ইসলাম কবির, মাওলানা আরিফুল ইসলাম, কে এম শরীয়াতুল্লাহ প্রমুখ।

সর্বশেষ খবর