শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষ দুই জেলায়

নিজস্ব প্রতিবেদক, বগুড়া ও সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

বগুড়ার শেরপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের সঙ্গে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় ভাঙচুর, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।

গত বুধবার সন্ধ্যায় শহরের হাসপাতাল রোড এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয় আওয়ামী লীগের এমপি মুক্তিযোদ্ধা হাবিবর রহমানের বাবার নামে গড়া সংগঠন মোজাহার আলী স্মৃতি সংসদ ভাঙচুর করা হয়। এ ঘটনায় গতকাল বিকালে স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদ রানা লিটন বাদী হয়ে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ৭২ জনকে অভিযুক্ত করা হয়েছে। জানা গেছে, বিএনপির রাজশাহী বিভাগীয় সম্মেলন সফল করতে উপজেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল              বের করা হয়। মিছিলটি হাসপাতাল রোড মোজাহার আলী স্মৃতি সংসদের সামনে পৌঁছালে এ সংঘর্ষ শুরু হয়।

সোনারগাঁওয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্র্ষ : সোনারগাঁওয়ে আষাঢ়িয়ার চর এলাকায় আওয়ামী লীগ ও বিএনপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্র্ষের সময় আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করা হয়েছে। বুধবার রাতে উপজেলা পিরোজপুর ইউনিয়নের আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ড কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আষাঢ়িয়ার চর এলাকায় আওয়ামী লীগ নেতা আবদুুল হালিম ও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবদুর রউফ সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে বুধবার রাত ৮টায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এক পর্যায়ে বিএনপি-যুবদলের নেতাকর্মীরা আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ড কার্যালয়ে হামলা চালিয়ে ভিতরে বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ আসবাবপত্র ভাঙচুর করেন। সংঘর্ষে উভয়পক্ষের কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা আবদুল হালিম বাদী হয়ে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবদুুর রউফকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

সর্বশেষ খবর