শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপি এখন ডিফেন্সিভ মুডে কেন : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি এখন ডিফেন্সিভ মুডে কেন : কাদের

আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকার রাজপথ দখলের ঘোষণা দিয়ে এখন ডিফেন্সিভ মুডে চলে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন হয়।

ওবায়দুল কাদের বলেন, এই তো ফিরে গেলাম ময়ূর সিংহাসনে, এই তো হাওয়া ভবন এসে গেল- এ রকম একটা ভাব ছিল না? কোথায় গেল সে ভাব? এখন বলে আমাদের তো এ ধরনের কোনো চিন্তা ছিল না। তাহলে লাল কার্ড দেখিয়েছে কারা? ঢাকার রাজপথে বিজয় মিছিল হবে। তাই না, বলছে না? বিজয় মিছিল করবেন সরকারের পতন ঘটিয়ে। এসব অনেক কথা বিএনপি নেতারা অবিরাম তোতা পাখির মতো বুলি আউড়িয়ে গেছেন। তবে কি বিএনপি এখন নতুন সুরে নতুন কৌশল করছে- এমন প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, এখন ভিন্ন সুর, না জানি কি কৌশল। এখন মুখে বলছে আমাদের সমাবেশ হবে অনুমতি চাই। মুখে রক্ষণাত্মক মনোভাব, আর অন্তরে আক্রমণাত্মক শোডাউন। ফখরুল এখন বলেন অনিশ্চয়তার দিকে আমরা নিয়ে যাচ্ছি। আজ আমরা জানি তাদের জ্বালাটা কোথায়, তাদের বুকের ব্যথা, মনের জ্বালা কেন? তিনি বলেন, বিএনপির প্রধানতম শত্রু হচ্ছেন শেখ হাসিনা। ফলে তার বিরুদ্ধে চক্রান্ত। তাদের জ্বালা কেন তিনি এত দিন ক্ষমতায় আছেন? জ্বালা কেন? বুঝি। তারা (বিএনপি) যেভাবে যাচ্ছে, তারাই অনিশ্চয়তার দিকে যাচ্ছে। শেখ হাসিনাকে ভয় দেখিয়ে সরিয়ে ফেলবেন? শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না। শেখ হাসিনাকে ভয় দেখিয়ে লাভ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রস্তুত আছি, খেলা হবে, নির্বাচনে আসেন। ডিসেম্বরে খেলা হবে, ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে, নির্বাচনে হবে আসল খেলা। নির্বাচনে আসুন তখন দেখা যাবে জনগণ কার সঙ্গে আছে। শেখ হাসিনা কত জনপ্রিয়, নির্বাচন হলে সেটা আবারও টের পাবেন। এ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরিন আহমেদ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার সারোয়ার হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলন শেষে বঙ্গবন্ধু সৈনিক লীগের নতুন কমিটি ঘোষণা করেন। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন হারুন অর রশীদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন তানজিল বিন রহমান। নতুন কমিটির সহ-সভাপতি নির্বাচিত হন শহীদুর রহমান, এ এস এম শামসুদ্দোহা, এম এ কাশেম, শওকত আজম, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ এলাহ।

কাঁচপুর সেতুর নামফলক পোড়ানোয় বিএনপি জড়িত  : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতুর নামফলক পুড়িয়ে ফেলার ঘটনায় বিএনপি জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তারা (বিএনপি) আন্দোলনের নামে কী করবে, সেটা বোঝাই যাচ্ছে। তারা উদ্বোধনী ফলক ভাঙতে শুরু করেছে। তাও কোনটি? প্রধানমন্ত্রীর। এত বিদ্বেষ। কারা করেছে সেটা আমরা বুঝি। সত্য বেরিয়ে আসবে।

 আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গতকাল দফতর উপকমিটির এক প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে নতুন করে একটা ষড়যন্ত্র শুরু হয়েছে। এর সঙ্গে শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের শত্রুরা জড়িত। উন্নয়ন ও অর্জনের বিরুদ্ধে যারা বিষোদগার করে যাচ্ছে, তারা বৃহস্পতিবার রাতের অন্ধকারে কাঁচপুর সেতুর প্রান্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী ফলকটি পুড়িয়ে ফেলেছেন।

এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে জানিয়ে তিনি বলেন, সেতু সচিব ওখানে আছেন। তাকে বিষয়টি দেখতে বলেছি। মামলা করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর