শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

নিরাপদে প্রস্থান করুন নইলে রেহাই নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

নিরাপদে প্রস্থান করুন নইলে রেহাই নেই : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা না করলে জনগণের উত্তাল তরঙ্গে সরকার ভেসে যাবে। এখনো সময় আছে নিরাপদে প্রস্থান করুন। তা না হলে রেহাই নেই। তিনি বলেন,

এক দশকেরও বেশি সময় ধরে দেশে আওয়ামী লীগ সরকারের দুর্নীতি আর লুটপাটের কারণে দুর্ভিক্ষ আসবে। গতকাল সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক দলের ‘কৃষক সমাবেশে’ তিনি এ কথা বলেন। সার, বীজ, ডিজেল, কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো এবং কৃষিপণ্যের ন্যায্যমূল্য, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়। কৃষক দল সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইকবাল হাসান মাহমুদ টুকু, শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, আমানুল্লাহ আমান, আমিনুল হক, আবদুস সালাম, মফিজুর রহমান লিটন প্রমুখ।

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, দুর্ভিক্ষ আসবে গত এক দশকে আওয়ামী লীগ সরকারের দুর্নীতি আর লুটপাটের কারণে। বিএনপির মহাসচিব বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে কৃষকদের কোমর ভেঙে দিয়েছে। কৃষকরা তাদের পণ্যের ন্যায্যমূল্য পায় না। ডিজেলের দাম বেড়ে গেছে পাঁচ গুণ। বিদ্যুতের দাম বেড়েছে ১০ গুণ। তাহলে এখন কৃষকরা কোথায় যাবে? তাই এ সরকারকে অবশ্যই ক্ষমতা থেকে সরতে হবে।

সমাবেশ থেকে ফিরে গিয়ে কৃষকদের গ্রামে গ্রামে ছড়িয়ে পড়ে এই সরকারের বিরুদ্ধে সংগঠিত হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, ২০১৮ সালের মতো তাদের (আওয়ামী লীগ সরকার) আর সুযোগ দেওয়া হবে না। তাই পরিষ্কার করে বলছি, এখনই পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করুন। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে একটি নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করুন। না হলে জনগণের উত্তাল তরঙ্গে ভেসে যেতে হবে এ সরকারকে।

সর্বশেষ খবর