বুধবার, ২৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

শেরপুর রংপুরে পুলিশ বিএনপি সংঘর্ষ

ময়মনসিংহে হামলা, বিভিন্ন স্থানে মামলা

প্রতিদিন ডেস্ক

শেরপুর রংপুরে পুলিশ বিএনপি সংঘর্ষ

শেরপুরে গতকাল পুলিশ-বিএনপি সংঘর্ষ -বাংলাদেশ প্রতিদিন

শেরপুর ও রংপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ১২৫ জন আহত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন মিয়া হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকালে দেশের বিভিন্ন স্থানে বিএনপি বিক্ষোভ সমাবেশ করে। এ সময় এসব সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে শেরপুর রণক্ষেত্রে পরিণত হয়। সেখানে ১৬ জনকে আটক করা হয়। চাঁপাইনবাবগঞ্জে সমাবেশে ও ময়মনসিংহে নেতা-কর্মীদের গাড়িবহরে হামলা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জে বিএনপি নেতার অফিস থেকে ও নাটোরে ককটেল উদ্ধার করা হয়েছে। নাটোর ও নারায়ণগঞ্জে ৪ শতাধিক বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মানিকগঞ্জ, বরিশাল, কুড়িগ্রাম, নোয়াখালী, কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ হয়েছে। শেরপুর : বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ায় শেরপুর শহর রণক্ষেত্রে পরিণত হয়। এ ঘটনায় ছয় পুলিশ সদস্যসহ শতাধিক বিএনপি নেতা-কর্মী আহত হয়েছেন। এ সময় ১৬ বিএনপি নেতা-কর্মীকে আটক করা হয়। আটক নেতা-কর্মীদের মধ্যে শেরপুর শহর ছাত্রদল সদস্য সচিব খালিদুজ্জামান সিদ্দিকী আসিফ, রিয়াদ খান, দুলাল হোসেন, মালেক, খোরশেদ আলম খুশু, রফিকুল ইসলাম, মো. সোলাইমানের নাম জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে। এ ঘটনায় শহর জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়। শহরের সব দোকানপাট বন্ধ হয়ে যায়। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বিএনপি ও পুলিশ সূত্র জানায়, বিকাল পৌনে তিনটার দিকে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের বাসা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা বিএনপির কার্যালয়ে যাওয়ার পথে রঘুনাথবাজার এলাকায় পৌঁছলে পুলিশ বাধা দেয়। সেখানে বাগবিতন্ডা হলে পুলিশ বিএনপি নেতা-কর্মীদের লাঠিপেটা করে। পরে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় অন্তত ১০০ জন নেতা-কর্মী আহত ও ১৬ জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে বিএনপি সভাপতি মাহমুদুল হক রুবেল দাবি করেছেন।

রংপুর : রংপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এতে তিন পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিল গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি অফিসের সামনে পৌঁছলে পুলিশের বাধার মুখে পড়ে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাক্কাধাক্কি হয়। মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পুলিশ লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের এএসআই মোমেন, নায়েক মানিক হোসেন এবং কনস্টেবল মিঠুন চন্দ আহত হন। জেলা যুব দলের সভাপতি নাজমুল আলম নাজু বলেন, তাদের ১৭ নেতা-কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে বিএনপির সমাবেশে হামলার ঘটনা ঘটেছে। ওই হামলায় সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠান আহত হয়েছেন। পরে পুলিশ ওবায়েদ পাঠানের অফিস থেকে আটটি ককটেল উদ্ধার করেছে। ওবায়েদ পাঠান বলেন, পুলিশ বিএনপির দুই কর্মীকে আটক করেছে।  ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলপুরে বিএনপি নেতা-কর্মীদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এ সময় চারটি গাড়ি ভাঙচুর ও পাঁচ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করে বিএনপি। উপজেলার ফুলপুর-হালুয়াঘাট সড়কের কুইরা ব্রিজে এ হামলার ঘটনা ঘটে। নাটোর : নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজার এলাকায় পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ ওহাব মন্ডল নামে বিএনপির এক কর্মীকে গ্রেফতার করেছে। এ ঘটনায় ২০ নেতা-কর্মীর নামসহ ১৫০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। নারায়ণগঞ্জ : জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম টিটুসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৪ জনের নাম উল্লেখ করে ২৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। ফতুল্লা মডেল থানার এস আই শাহাদাত হোসেন সোমবার রাত ১২টায় এই মামলাটি করেন। বরিশাল : বরিশালে পৃথক বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বিএনপি। নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি এবং অদূরে অশ্বিনী কুমার হলের সামনে জেলা (দক্ষিণ) বিএনপি সমাবেশের আয়োজন করে।  মানিকগঞ্জ : বিক্ষোভ সমাবেশ করেছে মানিকগঞ্জ জেলা বিএনপির নেতা-কর্মীরা।  আদালত চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  কুড়িগ্রাম : কুড়িগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। শহরের পুরাতন পোস্ট অফিস পাড়াস্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়। জাহাজ ঘর মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ হয়। নোয়াখালী : নোয়াখালীতে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভা হয়েছে। নোয়াখালী প্রেস ক্লাবের সামনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সভাপতিত্বে এ সভা হয়েছে। কুমিল্লা : কুমিল্লায় বিক্ষোভ করেছে দলটির নেতা-কর্মীরা। গতকাল নগরীর ধর্মসাগর দক্ষিণ পাড় বিএনপির অস্থায়ী কার্যালয় থেকে মিছিলটি বের হয়। ভিক্টোরিয়া কলেজ সড়কের সামনে গিয়ে শেষ হয়।

সর্বশেষ খবর