সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএনপির এজেন্ডা জঙ্গি পুনরুজ্জীবিত করা

কুষ্টিয়া প্রতিনিধি

বিএনপির এজেন্ডা জঙ্গি পুনরুজ্জীবিত করা

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকার গণসমাবেশ নিয়ে এত কথাবার্তা বলার কারণ দেখছি না। একটি জনসভার মাধ্যমে সরকার উল্টে যায় না। বিএনপির এজেন্ডা হলো সরকার উৎখাত করে ক্ষমতা দখল করা এবং জঙ্গিদের পুনরুজ্জীবিত করা। গতকাল বেলা ১১টায় কুষ্টিয়ার মিরপুরের হালসা আদর্শ ডিগ্রি কলেজে ‘বিজয়ের পঞ্চাশ বছর, বাঙালির অর্জন, ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক আলোচনায় অংশ নেওয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। হাসানুল হক বলেন, এ সময় অর্থনৈতিক সংকট সবচেয়ে গুরুত্বপূর্ণ। আরেকটা গুরুত্বপূর্ণ কাজ হলো সংবিধান রক্ষা, সঠিক সময়ে নির্বাচন ও যে কোনো মূল্যে রাজাকার, জামায়াত গোষ্ঠীকে ক্ষমতার বাইরে রাখা। নির্বাচন বিএনপি-জামায়াতের এজেন্ডা নয়, তাদের এজেন্ডা হলো সরকার উৎখাত করে ক্ষমতা দখল করা। এর আড়ালে কৌশলে জামায়াত, রাজাকার, জঙ্গিদের পুনরুজ্জীবিত করা।

এর জন্য তারা সংকট মোকাবিলায় কোনো প্রস্তাব না দিয়ে সংবিধান উচ্ছেদ করতে চাচ্ছে। এটা বিপদ সংকেত। এ রকম পরিস্থিতিতে শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সব স্বপক্ষের শক্তিকে এর মোকাবিলা করতে হবে।

হালসা আদর্শ কলেজ অডিটোরিয়ামে কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য রাখেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ।

সর্বশেষ খবর