শিরোনাম
শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ফুলপরীর নিরাপত্তা নিশ্চিতে চিঠি দুই এসপিকে

পাবনা প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলে নির্যাতনের শিকার ফুলপরী খাতুনের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পাবনা ও কুষ্টিয়ার পুলিশ সুপারের কাছে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের চিঠির পরিপ্রেক্ষিতে ওই শিক্ষার্থীর নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম। সূত্র জানায়, এ ঘটনায় হাই কোর্ট থেকে নির্দেশনা পাওয়ার পর বুধবার রাতেই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এই দুই জেলার পুলিশ সুপারের কাছে চিঠি পাঠান। পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম গতকাল চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে ওই শিক্ষার্থীর নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন। কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের কার্যালয়েও বুধবার চিঠি পৌঁছেছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের চিঠিতে দেশরত্ন শেখ হাসিনা হলের ঘটনার পরিপ্রেক্ষিতে হাই কোর্টের নির্দেশে ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়ের মোবাইলবার্তায় পাঠানো আদেশ মোতাবেক ফুলপরী খাতুনের অধিকতর নিরাপত্তা বিধান ও পর্যবেক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ সুপারের কাছে অনুরোধ জানানো হয়েছে। এর অনুলিপি ডেপুটি অ্যাটর্নি জেনারেলসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ বিভিন্ন দফতরেও পাঠানো হয়েছে।

একই সময়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার কাছেও আরেকটি চিঠি দেওয়া হয়। এতে ভুক্তভোগীকে যে কোনো ছাত্রী হলে তার পছন্দমতো সিটে তুলে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ফুলপরী খাতুনকে রাতভর আটকে রেখে নির্যাতন করা হয়। ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও তার অনুসারীরা সেদিন ওই ছাত্রীকে নির্যাতন এবং এ ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। হল প্রশাসন, ছাত্রলীগ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং বিচার বিভাগীয় তদন্ত কমিটি পৃথক তদন্ত করে ঘটনার সত্যতা পায়।

সর্বশেষ খবর