শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

রূপ জিজ্ঞাসা

রূপ জিজ্ঞাসা

সমস্যা

আমার গায়ের রং চাপা। আমার কপাল বেশ বড়। মুখের শেপও লম্বাটে। আমি হেয়ার কাট করাতে চাই। কিন্তু ঠিক করতে পারছি না আসলে কোন হেয়ার কাট দেব। আমার মুখের শেপ অনুযায়ী কোন ধরনের হেয়ার কাট মানাবে?   

লাভলী লাবণী, ঢাকা

সমাধান

অনেকেই এই ভুলটি করে থাকেন। বলে রাখা ভালো গায়ের রঙের সঙ্গে হেয়ার কাটের কোনো সম্পর্ক নেই। আপনার মুখের শেপ ও কপালের আকার অনুযায়ী হেয়ার স্টাইল করান। আপনার মুখের আকৃতিতে সফট ফ্রিঞ্জ ভালো মানাবে। কপাল তো ঢাকা পড়বেই সঙ্গে মুখও গোলাকার দেখাবে। তবে খেয়াল রাখতে হবে ফ্রিঞ্জ যেন লম্বালম্বিভাবে মুখে না পড়ে। এতে হিতে বিপরীত হবে। মুখ আরও লম্বা দেখাবে। তাই আপনার পছন্দের হেয়ার কাটটি এমনভাবেই করান যেন মুখের দুপাশে কিছুটা ভলিউম অ্যাড হয়। মুখ যদি রোগা হয় তবে চিন্তা নেই। সেক্ষেত্রে শর্ট হেয়ার কাটও বেশ মানাবে।

 

সমস্যা

আমার বয়স ২৫ বছর। বেশ কিছুদিন আগে আমি কনসিভ করেছি। তারপর থেকেই দেখছি আমার ত্বক কেমন যেন রুক্ষ এবং নির্জীব দেখায়। এগুলো কি হরমোনাল চেঞ্জের জন্য? আমি কী ধরনের যত্ন নেব?     

নাম প্রকাশে অনিচ্ছুক, সিলেট

সমাধান

হ্যাঁ, কিছুটা কাছাকাছি ধরতে পেরেছেন। কখনো কখনো হরমোনের পরিবর্তনেও ত্বক নির্জীব দেখাতে পারে। এ ছাড়া পুষ্টির অভাবও হতে পারে। এজন্য সঠিক ডায়েটের জন্য বিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন। সপ্তাহে অন্তত দুই দিন স্ক্রাব ব্যবহার করুন। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়বে। এ ছাড়া ‘রেডি টু ইউজ’ ফেসিয়াল স্ক্রাব কিনতে পারেন। সপ্তাহে দুবার প্যাকটি ব্যবহার করুন। ৩ চা-চামচ ওটস, একটা ডিমের সাদা এবং ১ চা-চামচ মধু এবং সামান্য টকদই মিশিয়ে ঠোঁট এবং চোখের চারপাশের অংশ বাদে পুরো মুখে লাগিয়ে রাখুন। এরপর আধা ঘণ্টা বাদে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর