শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

কেকা ফেরদৌসীর রেসিপি

সুস্বাদু খাবার মানেই ভোজনরসিকদের ভোজনবিলাস। ভিন্ন কিছু খাবারের মজার স্বাদ। রেসিপি প্রদান করেছেন রন্ধন তারকা কেকা ফেরদৌসী।

কেকা ফেরদৌসীর রেসিপি

বিফস্টেক উইথ সালসা

উপকরণ

স্টেকের মাংস ২ পিস, ময়দা ৪ চা চামচ, সয়াসস ২ চা চামচ, বাটার ১০০ গ্রাম, লবণ আধা চা চামচ, টমেটো কুচি ১ কাপ, পিয়াজ কুচি ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি ২ চা চামচ।

প্রণালি

প্রথমে একটি বাটিতে স্টেকের মাংস, ময়দা, সয়াসস, লবণ দিয়ে ১০ মিনিট মাখিয়ে রাখুন। এবার চুলায় একটি গ্রিলের তাওয়াতে বাটার দিন। বাটার গরম হলে মাখিয়ে রাখা স্টেকগুলো ভালো করে এপিঠ-ওপিঠ গ্রিল করে নিন। এবার একটি বাটিতে টমেটো কুচি, পিয়াজ কুচি, ধনেপাতা কুচি, কাঁচামরিচ কুচি দিয়ে মাখিয়ে নিন। তৈরি হয়ে যাবে বিফস্টেক উইথ সালসা। সুন্দর করে সাজিয়ে টেবিলে পরিবেশন করুন।

 

কলিজির হাঁড়ি কাবাব

উপকরণ

গরুর কলিজি ১ কেজি, টকদই আধা কাপ, পিয়াজ-রসুন-আদা বাটা ২ টেবিল চামচ, শুকনা মরিচ গুঁড়া ১ চা চামচ, কাবাব মসলা গুঁড়া ১ চা চামচ, ঘি ২ টেবিল চামচ, সরিষার তেল ২ টেবিল চামচ, সয়াবিন তেল ২ টেবিল চামচ, বেসন ২ চা চামচ, লবণ ১ চা চামচ, বেরেস্তা ২ চা চামচ।

প্রণালি

প্রথমে একটি হাঁড়িতে কলিজি, টকদই, পিয়াজ-রসুন-আদা বাটা, শুকনা মরিচ গুঁড়া, কাবাব মসলা, ঘি, সরিষার তেল, সয়াবিন তেল, বেসন ও লবণ দিয়ে ভালো করে মাখিয়ে চুলায় ঢাকনা দিয়ে ঢেকে ১০ মিনিট রান্না করুন। ১০ মিনিট পর ঢাকান কুলে মাখা মাখা করে বেরেস্তা দিয়ে নামিয়ে নিন। তৈরি হয়ে যাবে কলিজি হাঁড়ি কাবাব। সুন্দর করে সাজিয়ে টেবিলে পরিবেশন করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর