শুক্রবার, ১১ মে, ২০১৮ ০০:০০ টা

গলা ও ঘাড়ের মেকআপ

নূরজাহান জেবিন

গলা ও ঘাড়ের মেকআপ

ছবি : ফ্রাইডে

মুখ-ত্বকের সঙ্গে গলা ও ঘাড়ের অংশের ত্বকে থাকা চাই মিল। নইলে বাজে দেখাবে। রইল গলা ও ঘাড়ের মেকআপ বৃত্তান্ত...

 

পার্টিতে যাচ্ছেন, সাজগোজ কমপ্লিট। কিন্তু খেয়াল করে দেখলেন মুখ ত্বকের উজ্জ্বলতার সঙ্গে গলা ও ঘাড়ের ত্বকের ক্যামেস্ট্রিটা ঠিক যেন মিলে উঠছে না। পুরো সাজটাই মাটি হয়ে যাবে। আবার অনেকেই গলা ও ঘাড়ের মেকআপ নিয়ে বড্ড দোটানায় ভোগেন। কোনো কনফিউশন নয়, কীভাবে গলা ও ঘাড়ের মেকআপ করবেন, রইল পরামর্শ।

 

মুখের মেকআপ শেষে একটু ভালো করে দেখুন আপনার মুখের সঙ্গে গলার কতটা তফাত। তফাতটা বেশি মনে হলে গলা ও ঘাড়ের মেকআপে হাত লাগাতেই হবে। তবে যাই করুন না কেন, এমন মেকআপ ব্যবহার করবেন, যাতে উভয় স্কিন টোনের সঙ্গেই ম্যাচ করে।

 

গলায় কোনো দাগ থাকলে, গলায় হালকা একটু কনসিলার লাগিয়ে নিন। এতে দাগ ঢেকে লুকটা পারফেক্ট হবে। আর ফাউন্ডেশনটা সুন্দরভাবে বসবে ও অনেকক্ষণ থাকবে।

 

লিকুইড ফাউন্ডেশনের ক্ষেত্রে আঙ্গুল দিয়ে গলার সবদিকে ব্লেন্ড করুন। পিঠ ও ঘাড়ে ব্লেন্ড করতে অন্য কারও সাহায্য নিতে পারেন। স্পঞ্জ দিয়ে ফাউন্ডেশন লাগাতে পারলে আরও ভালো। মেকআপ সুন্দরভাবে ব্লেন্ড হবে। এক্ষেত্রে মিনারেল বেস ফাউন্ডেশন হলে ভালো। এটি রেডিয়েন্ট লুকের পাশাপাশি সানস্ক্রিনেরও কাজ করে। পাউডার ফাউন্ডেশন হলে, মেকআপ ব্রাশ দিয়ে সার্কুলার মোশনে ফাউন্ডেশন সুন্দরভাবে গলা, ঘাড় ও পিঠে লাগিয়ে নিন।

 

এবার ফাউন্ডেশন সেট করতে কমপ্যাক্ট পাউডার ব্যবহার করুন। এক্ষেত্রে মেকআপ ব্রাশ ব্যবহার করুন। একটা কথা মনে রাখবেন, ফাউন্ডেশন ও কমপ্যাক্ট দুটোই চোয়ালের নিচ থেকে লাগাবেন। কানের নিচের অংশ ও পাশেও দেবেন।

 

এরপর আরও হাইলাইট লুক চাইলে, এর ওপর ব্রোঞ্জ লাগিয়ে নিতে পারেন। বা লুজ পাউডার থেকে একটু গলায়ও লাগিয়ে নিতেই পারেন স্কিন টোনের সঙ্গে ম্যাচ করে। অনেক সময় গলা যদি ফর্সা ও পরিষ্কার হয় তাহলে, তেমন মেকআপের তো দরকার পড়ে না। জাস্ট একটু কমপ্যাক্ট পাউডার ভালো করে পাফ করে নিলেই হয়।

 

গলা ও ঘাড়ের যত্নে...

♦  সপ্তাহে দুই থেকে তিন দিন গলা ও ঘাড়ে আলুর রস লাগান। এটা প্রাকৃতিক ব্লিচের কাজ করবে।

♦  একইভাবে মাঝে মাঝে লাগাতে পারেন পাতিলেবুর রস। পানির সঙ্গে রস মিশিয়ে লাগান। গলায় যে কোনো রকম দাগ দূর করবে ও ফর্সা করতে সাহায্য করবে।

♦  এ ছাড়াও ময়েশ্চারাইজার শুধু মুখে হাতে লাগালে হবে না। গলায় ও ঘাড়েও লাগাতে হবে। ফলে গলা ও ঘাড়ের স্কিন শুকিয়ে কালো হয়ে যাবে না।

♦  অবশ্যই গলা ঘাড় পরিষ্কার রাখা দরকার।

♦ মাঝে মাঝে মধুর সঙ্গে চিনি মিশিয়ে গলা ও ঘাড়কে এক্সফোলিয়েট করুন।

 

মেকআপ করার সঙ্গে সঙ্গে আরেকটা বিষয় মাথায় রাখবেন আর তা হলো গলা ও ঘাড়ের ত্বকের যত্ন। তাহলে কিন্তু সবসময়ই পারফেক্ট লুকটা পাবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর