শুক্রবার, ৬ জুলাই, ২০১৮ ০০:০০ টা

কত রকম মাশকারা!

কত রকম মাশকারা!

বিউটিশিয়ানদের মতে, চোখের সাজে মাশকারা মাস্ট। চোখকে ঘিরে মেকআপ থাকলেও আইল্যাশটুকু ঘন না হলে যেন সাজটাই অসম্পূর্ণ। রইল হরেক রকম মাশকারা হদিস।

 

প্রাইমার মাশকারা :

এই প্রাইমার লাগালে, আইল্যাশে মাশকারা বেজ সহজ হয়। আঁখি পল্লব সমানভাবে হালকা রেখে মাশকারা লাগানো যায়। চোখে মাশকারা জটলা বেঁধে থাকে না। এই মাশকারা ক্ষতিকর প্রভাব থেকেও চোখকে সুরক্ষিত রাখে। তাই লাগানোর আগে প্রাইমার মাস্ট।

লেনদেনিং মাশকারা

আইল্যাশ ছোট ও ফাঁকা-ফাঁকা হলে এই মাশকারা ব্যবহার করতে পারেন। এই মাশকারার ব্রাশ অনেক ঘন ও লম্বা হয়। ফলে এরকম ব্রাশ দিয়ে মাশকারা লাগালে চোখ অনেক ঘন ও লম্বা দেখায়।

ভলিউমাইজিং মাশকারা

আইল্যাশ হালকা ও কম হলে এই মাশকারা অবশ্যই ব্যবহার করুন। সিলিকন পলিমার ও বিশেষ ওয়্যাক্স দিয়ে তৈরি হওয়াতে এই মাশকারা আইল্যাশে অতিরিক্ত ভলিউম আনে। আইল্যাশ ঘন ও কালো হয়।

কার্লিং মাশকারা

কার্ভর্ড ব্রাশের মাশকারাও ব্যবহার করতে পারেন। এতে আইল্যাশ দেখতে কার্লি হয়ে যাবে। ল্যাশের গোড়া থেকে শেষপ্রান্ত পর্যন্ত এই মাশকারা আইল্যাশে কার্লিং এফেক্টের পাশাপাশি আইল্যাশের ঘনত্বও বজায় রাখে প্রায় দীর্ঘক্ষণ।

স্মাজপ্রুফ মাশকারা

বর্ষায় এ ধরনের মাশকারা ব্যবহার করতে পারেন। এই মাশকারাতে ওয়্যাক্স অয়েল বেস থাকে, ফলে এই মাশকারা স্মাজ করে না। তাই অনেকক্ষণ ধরে মেকআপ ধরে রাখতে হলে এই মাশকারা বেস্ট অপশন।

ওয়াটারপ্রুফ মাশকারা

ঘেঁটে যাওয়া মাশকারার চেয়ে খারাপ কিছু কি আর হয় তাই মাশকারা যাতে ঘেঁটে না যায়, তাই এই ওয়াটারপ্রুফ মাশকারা ব্যবহার করতে পারেন। এতে মিনারেল অয়েল ও ওয়্যাক্স ব্যবহার করায় এই মাশকারা সহজে ঘেঁটে যায় না এবং অনেকক্ষণ স্থায়ী হয়।

প্রিসাইজ অ্যাপ্লিকেটর

গোলাকার হওয়ায় এই ব্রাশের সাহায্যে প্রতিটি আইল্যাশে আলাদা করে ভালো করে মাশকারা লাগানো যায়। যদিও এই ব্রাশে মাশকারা লাগাতে অনেক সময় লাগে কিন্তু রেজাল্ট খুব ভালো হয়।

ল্যাশ ডিফাইনিং মাশকারা

আইল্যাশের ঘনত্ব ও দৈর্ঘ্য বাড়ানোর জন্য এই মাশকারা পারফেক্ট। এই মাশকারা ওয়াটারপ্রুফও হয়ে থাকে। তাই অল ইন ওয়ান মোটেও দ্বিধা নেই।

জিরো ক্লাম্প মাশকারা

এই জিরো ক্লাম্প মাশকারাতে ওয়্যাক্স বা পলিমার কম থাকায় এই মাশকারায় চোখের প্রতিটি পাপড়ি আলাদা করে হাইলাইট করা যায়। এই মাশকারা আইল্যাশে ঘনত্ব অ্যাড করার জন্য একেবারেই ভালো নয়। তবে রোজকার স্বাভাবিক লুকের জন্য পারফেক্ট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর