শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

উৎসবে পার্টি লুক

মেকআপের নাম শুনলেই আমরা ভাবি তা বুঝি অনেক সময়ের ব্যাপার। কিন্তু একটু বুঝে স্টেপ বাই স্টেপ মেকআপ করলে খুব কম সময়েই পার্টির জন্য রেডি হওয়া সম্ভব।

নূরজাহান জেবিন

উৎসবে পার্টি লুক

♦ মডেল : নুসরাত জাহান জেরি ♦ ছবি : শওকত মোল্লা

0 ত্বকে ইন্সট্যান্ট গ্লো আনতে ক্লিনজার হিসেবে গোলাপজল ব্যবহার করতে পারেন।
0 মানানসই এক্সেসরিজ আনবে অনন্য পার্টি লুক; তাই আগেই সব আয়োজন ব্যাগে রেখে দিন।
0 শীতকালের একটা বড় সুবিধা হলো আপনি চুলের যে কোনো স্টাইল অনায়াসে করে ফেলতে পারেন।

 

বড়দিন থেকে বর্ষবরণ; বিয়েবাড়ি, একের পর এক পার্টি আর জমিয়ে সাজগোজ। কিন্তু সব পার্টি বা অনুষ্ঠান তো আর জানান দিয়ে আসে না। কিছু কিছু পার্টি-অনুষ্ঠানে অংশগ্রহণ করতে হয় অফিস থেকে ফিরেই। তাই আজই রপ্ত করতে পারেন অল্প সময়ে পার্টি সাজে সেজে ওঠার সূত্র।

 

প্রথমেই মাথায় রাখুন পার্টি কোথায় হচ্ছে এবং আপনি কেমন পোশাকে যাচ্ছেন। সেই অনুযায়ী হবে আপনার সাজ। দিনের পার্টির জন্য বেছে নিতে পারেন জিন্স বা পাল্লেজোর সঙ্গে শর্ট কামিজ বা এ লাইন টপস। সঙ্গে নিতে পারেন কার্ডিগান বা জ্যাকেট। লাঞ্চ পার্টিতে ওয়েস্টার্ন পোশাক ছেড়ে বেছে নিতে পারেন শিফন শাড়ি। গয়না হোক অনাড়ম্বর। যেমন হালকা সোনার অথবা মুক্তার গয়না। মেকআপও একদম হালকা। ফুরফুরে এই সাজ আপনাকে চারজনের থেকে আলাদা করবে।

 

পার্টি যদি হয় রাতে তাহলে সাজও তেমন মানানসই হতে হবে। ওয়েস্টার্ন লুক চাইলে স্কিনি জিন্সের সঙ্গে মানানসই টপস বেছে নিতে পারেন। পায়ে থাক বুট। এ ছাড়া ওয়েস্টার্ন গাউন কিংবা শিফন বা সিল্কের শাড়ি পরলেও পার্টির ষোলোআনা পূর্ণ হবে। বাইরে পার্টি হলে রাত বাড়ার সঙ্গে সঙ্গে ঠাণ্ডাও কিন্তু বাড়বে। তাই সঙ্গে রাখুন শাল, মাফলার, টুপি। সঙ্গে এক্সেসরিজও রাখুন মানানসই। মেকআপও যেমন খুশি তেমন। অর্থাৎ পোশাক বুঝে হালকা বা গর্জিয়াস যে কোনো সাজ নিতে পারেন।

 

নিজের ত্বকের ধরন বুঝে মেকআপ নিবেন ঠিকই। কিন্তু তার আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। এবার অল্প করে প্রাইমার লাগিয়ে ব্লেন্ড করে নিন। এবার কনসিলার ব্লেন্ড করে নিন। এবার স্পাঞ্জ বা আঙ্গুলের সাহায্যে ফাউন্ডেশন মেখে নিন। ফাউন্ডেশন লাগানোর পর ভালো করে স্পাঞ্জ নিন। ফাউন্ডেশন করার পর ফেস পাউডার বা কমপ্যাক্ট পাফ করে সামান্য ব্লাশঅন লাগান। মুখে একটা সুন্দর গ্লো আসবে। একটু গ্ল্যামার লুক চাইলে চিকবোনে হাইলাইটার লাগাতে পারেন।

 

দিনের পার্টির সাজে স্মোকি লুক বেছে নিতে পারেন। চোখে ন্যুড টোনের আইশ্যাডোর সঙ্গে লাগান হালকা কাজল। চাইলে সরু করে আইলাইনার লাগাতে পারেন। পুরো মেকআপ যদি ন্যুড না করতে চান তাহলে ঠোঁটে লাগিয়ে নিন লাল লিপস্টিক। অথবা যদি চোখ হাইলাইট করতে চান তাহলে মোটা আইলাইনার আর গাঢ় কাজলে ফুটিয়ে তুলুন চোখ। চোখ বিশেষভাবে হাইলাইট করলে ঠোঁটের মেকআপ কিন্তু হবে একদমই হালকা।

 

রাতের মেকআপ হতে পারে বেশ জমকালো। স্মোকি আইজ অথবা গ্লিটার আইশ্যাডো ব্যবহার করতে পারেন। পোশাকের সঙ্গে রং মিলিয়ে বেছে নিন আইশ্যাডোর শেড। ইউটিউবে অনেক ধরনের মেকআপ টিউটোরিয়াল ভিডিও রয়েছে। নিজের পছন্দের লুক আনতে টিউটোরিয়াল দেখে শিখে নিতে পারেন।

 

শীতকালের একটা বড় সুবিধা হলো আপনি চুলের যে কোনো স্টাইল অনায়াসে করে ফেলতে পারেন। ইচ্ছা করলে চুল খোলা রাখতে পারেন, কিন্তু মনে রাখবেন চুল যদি স্বাস্থ্যোজ্জ্বল হয়, তাহলেই কিন্তু খোলা রাখলে দেখতে ভালো লাগবে। পার্টির আগে কাজের ব্যস্ততায় যদি শ্যাম্পু না করে উঠতে পারেন তাহলে টেনশন করবেন না। লম্বা চুল হলে হালকা হাতে খোঁপা অথবা মেসি খোঁপা করে নিতে পারেন। পার্টির দিনেই কিন্তু শ্যাম্পু করবেন না। এতে আপনার চুল আনম্যানেজেবল হয়ে উঠতে পারে। সবচেয়ে ভালো উপায়, পার্টির আগের দিন শ্যাম্পু করা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর