শুক্রবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

ভালোবাসার সাজ

ভালোবাসার সাজ

মডেল : নাদিয়া

ভালোবাসা দিবস এখন সর্বজনীন একটি উৎসবে পরিণত হয়েছে। মাঝবয়সী থেকে শুরু করে টিনএজ পর্যন্ত সবাইকে দিবসটি নিয়ে মেতে থাকতে দেখা যায়। বিশেষ দিনের সাজ নিয়ে এবারের আয়োজন

 

ভ্যালেন্টাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবস নিয়ে কত শত পরিকল্পনা ঘুরঘুর করছে মনের মধ্যে। প্রিয় ব্যক্তিকে নিয়ে ঘোরাঘুরি হবে, থাকবে আড্ডা বা জমপেশ খাওয়া দাওয়াও। এক কথায় প্রিয় মানুষটির সঙ্গে দিনভর সময় কাটানো। কিন্তু এত পরিকল্পনার মাঝে  আপনার বিশেষ একটি বিষয় গুরুত্বের সঙ্গে দেখতে হবে। আর তা হলো- বিশেষ দিনের বিশেষ পোশাকের সঙ্গে মানানসই সাজগোজ। কারণ পছন্দের মানুষটির মনের মধ্যে যেমন নিজের পূর্ণ দখল, ঠিক তেমনি মোহনীয় রূপে তার চোখজুড়েও থাকবেন আপনি-এমনটিই প্রত্যাশা। ভালোবাসা দিবসের বিশেষ পোশাক হিসেবে লাল অথবা গোলাপিই প্রাধান্য পায়। ভালোবাসার ব্যাপারে গাঢ় নীল কিংবা সাদাটাও মানিয়ে যায়। এক্ষেত্রে মাথায় রাখতে হবে আপনি সকালে নাকি সন্ধ্যায় বের হচ্ছেন। সময়টাতে শীতের রেশ থাকায় ভালো করে মুখ ধুয়ে ক্রিম লাগিয়ে নিন। সকালে বের হলে অবশ্যই সানস্ক্রিন ক্রিম লাগাতে হবে। হালকা বেজ মেকআপের জন্য সানস্ক্রিনই যথেষ্ট। তবে ত্বকের তেলতেলে ভাব বেশি হলে হালকা করে কমপ্যাক্ট পাউডার লাগিয়ে নিতে পারেন। সকালের জন্য হালকা বেস মেকআপই যথেষ্ট। এর সঙ্গে হালকা কালারের লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। ব্যস আপনার মেকআপ কমপ্লিট।

 

যদি দিনভর বাইরে থাকার পরিকল্পনা থাকে তবে মেকআপটি একটু যত্ন সহকারেই করতে হবে। শুরুতে ঠাণ্ডা  পানি দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। এবার বেস মেকআপ নিতে একটু টোনার লাগিয়ে নিন। তারপর মুখে, ঘাড়ে, চোখের নিচে খুব ভালো করে চেপে চেপে প্যান স্টিক লাগাতে হবে।

যদি কারও মুখে ব্রণের দাগ বা গর্ত থাকে সেখানে একটু বেশি পরিমাণে লাগিয়ে নিতে হবে। তারপর একটু সময় দিতে হবে মেকাপটা যাতে স্কিনে মিশে ভালোমতো। এরপর পাফটা একটু ভিজিয়ে আপনার গায়ের রঙের শেডের সঙ্গে মিলে যায় এমন প্যান কেক  লাগিয়ে নিন। যদি আপনি চান মেকাপটা একটু দীর্ঘস্থায়ী হোক তাহলে আপনি আপনার রেগুলার ফেসপাউডার ভালো করে মুখে, ঘাড়ে বুলিয়ে নিন। যাদের খুব বেশি মাত্রায় তৈলাক্ত ত্বক  তাদের ক্ষেত্রে এটা খুব কাজে দেয়।

 

এবার চোখে শেডের লাগিয়ে আইলাইনার বা কাজল দিয়ে সুন্দর করে চোখটা এঁকে নিন। আইব্রো পেন দিয়ে আইব্রো শেপ করতে হবে। গালের মাঝ বরাবর থেকে কান পর্যন্ত খুব হালকা শেডের কোনো ব্রাশ অন দিয়ে নিন। এতে করে ফেসটা শার্প লাগবে দেখতে। এবার বাকি রইল শুধু লিপস্টিক। দিনের বেলা হলে হালকা কোনো কালার আর সন্ধ্যা হলে ডিপ কোনো কালারের  পছন্দসই লিপস্টিক লাগাতে হবে।

 

ব্যস মুখের সাজ তো হয়ে গেল। এখন বাকি রইল চুল। আপনি সালোয়ার কামিজ পরলে চুল খোলা রাখতে পারেন। এতে ক্যাজুয়াল একটা লুক আসবে। আর যদি শাড়ি পরেন তাহলে হাত খোঁপা করে একপাশে গুঁজে দিতে পারেন একটি বা দুটি জারবারা। শাড়ি পরলে কপালে একটা টিপ দিতে পারেন, মানিয়ে যাবে দারুণ। সবশেষে মেকআপের ফিনিশিং দিতে হালকা গোল্ডেন বা পিংক কালারের শিমার বুলিয়ে নিতে পারেন। দুই ভ্রুর মাঝে, থুঁতনিতে আর চোয়ালের উপরিভাগে শিমার লাগিয়ে নিলে একদম পারফেক্ট।

এ ধরনের সাজে ব্যবহার করতে পারেন হালকা কিছু গহনা। এন্টিকের গহনাগুলোর চল শুরু পুরো দমে। বড় লকেটের পছন্দসই একটি মালা, হাতের ব্রেসলেট আর একটি আংটিতে আপনি হয়ে উঠতে পারেন অনন্যা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর