শুক্রবার, ২৪ মে, ২০১৯ ০০:০০ টা

এলিগেন্ট পোশাকে জাঁকজমক

এলিগেন্ট পোশাকে জাঁকজমক

পোশাক ও ছবি : রাইজ

ঈদ মানেই ভারি কাজের পোশাক নয়। কারও কারও পছন্দে এমন পোশাক থাকে যা আপনাকে সাধারণ অথচ স্মার্ট দেখাবে। আর সেজন্য ঈদের কেনাকাটায় এলিগেন্ট ধাঁচের পোশাকে হতে পারে জাঁকজমক।

 

ঈদ মানেই ফ্যাশন-বৈচিত্র্য। বিশেষজ্ঞদের চুলচেরা বিশ্লেষণ আর ভিন্নধর্মী চাহিদা নিয়ে হাজির হওয়া ক্রেতার পছন্দকে একবিন্দুতে আনার চেষ্টাও হয়         বছরের প্রধান উৎসব ঈদে। নানা রঙের, ঢঙের পোশাকে নিজেকে রাঙিয়ে তোলা হয় এ সময়। শুধু পার্থক্য থাকে এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির মাঝে স্বাতন্ত্র্যে, বৈশিষ্ট্যে।

 

উৎসবে কেউ কেউ জবরজং ভারি কাজের পোশাকে নিজেকে সাজাতে মুখিয়ে থাকেন। এ সময় বাজার ছেয়ে থাকে পাকিস্তানি-ইন্ডিয়ান লেহেঙ্গা, কারুকাজের থ্রি-পিস, ফ্লোরটাচ গাউনে। তবে কারও কারও কাছে সাদামাটা কাজের দেশীয় পোশাকই জুতসই। তারা মোলায়েম কাপড়ে রঙের আধিক্য কম রেখে তৈরি পোশাকের দিকে আগ্রহ প্রকাশ করেন। কিন্তু রুচির পারদ যদি কারও এর থেকেও ভিন্নমাত্রার উচ্চতায় থাকে তবে ঝোঁকটা কিন্তু এলিগেন্ট ধাঁচের পোশাকের প্রতিই দেখা যায়।

 

সুন্দর আকর্ষণীয় মানানসই পোশাক আত্মবিশ্বাসী করে তোলে। অন্যদিকে নজরকাড়া ডিজাইনের পোশাক পরলেই যে আপনাকে আর দশজনের থেকে আলাদা দেখাবে, তা নয়। তার জন্য দরকার উপযুক্ত পোশাক নির্বাচন। তাতে আপনাকে দেখাবে সাধারণ অথচ স্মার্ট, এনে দেবে জাঁকজমক এলিগেন্ট লুক। নিজের এমন লুক পেতে এবারের ঈদে জামাকাপড় কেনার সময় কিছু বিষয় খেয়াল রাখতেই হবে। যেমনÑ লুকিংয়ে স্লিম ও ডেডিকেট অ্যাপিয়ারেন্স আছে এমন মেয়েরা যে কোনো ধরনের পোশাক পরতে পারেন। বড় বড় প্রিন্টেড পোশাকে বেশি ভালো লাগবে তাদের। এমনকি লম্বা লাইন দেওয়া বা জিকজ্যাক প্রিন্টের পোশাকেও দেখাবে আকর্ষণীয়। স্মার্ট লুক আনতে চোখ ধাঁধিয়ে যাবে এমন পোশাক বাছাই না করাই ভালো। কিনতে হবে পোশাকের সঙ্গে মানানসই গয়না। গলায় পরতে পারেন সরু চেন। আর হাতের জন্য একটি ব্রেসলেট যথেষ্ট। যারা নিজেদের ছিপছিপে ও লম্বা দেখাতে চান তারা আড়াআড়ি লাইন দেওয়া পোশাক কিনুন। ফ্লোরাল ছাপা জামাতেও তাদের ভালো দেখাবে। সঙ্গে পরতে পারেন ভারী নেকলেস। অন্যদিকে ভারী চেহারা হলে গলায় ভি-কাটিংয়ের পোশাক ভালো মানাবে। পরতে পারেন লং টিশার্ট ও স্ট্রেইট লেগ প্যান্ট। এই লুকের জন্য পারলে টাইট ফিটিংস পোশাক এড়িয়ে চলুন। কাঁধ চওড়া হলে হল্টার নেক বা লং শার্ট ভালো মানাবে।

এবারের ঈদে এলিগেন্ট পোশাকের জাঁমজমক আয়োজন নিয়ে হাজির হয়েছে ফ্যাশন হাউস ‘রাইজ’। রাইজের হেড অব ডিজাইনার তানজিলা তানভীন বলেন, ‘আবহাওয়া ও উৎসবের কথা মাথায় রেখে এবারের ঈদ আয়োজনে আমরা নিয়ে এসেছি নানান রং, প্যাটার্ন ও ডিজাইনের আরামদায়ক এবং এলিগেন্ট পোশাক। মেয়েদের পোশাকের লাইনে নতুন যোগ করেছি আরামদায়ক সিল্ক, জর্জেট ও শিফন ফেব্রিকের প্রিমিয়াম ও ডিজিটাল প্রিন্টেড লাক্স থ্রি-পিস কালেকশন। থ্রি-পিসগুলোয় রয়েছে আকর্ষণীয় রং এবং নজরকাড়া কারচুপি, জারদোসি ও স্টোনের কাজ।’

 

তাদের অন্যান্য পোশাক আয়োজনে থাকছে রেগুলার কামিজের ভিতর কাফতান, রাউন্ড নেক, কাউল হেমের মতো প্রচলিত প্যাটার্নের পোশাক। এবারের ঈদে এলিগেন্ট সম্ভারে মেয়েদের ক্যাজুয়াল কালেকশনে এসেছে অসংখ্য রিপড এবং নন-রিপড ডেনিম, বিভিন্ন ওয়াশ ভ্যারিয়েশনের জেগিনস ও অভিনব নন-ডেনিম রিপড প্যান্টস। ক্যাজুয়াল টপসে রয়েছে ভ্যারাইটি কালারের কলার, স্লিভ ও নেক ভ্যারিয়েশন। ছেলেদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের এমব্রয়ডারি কারুকাজ করা পাঞ্জাবি, সিঙ্গেল পিস, সেট কাবলি ও ডেনিম পাঞ্জাবি। এ ধাঁচের পোশাকের খোঁজে বাজারে মিলবে সলিড, স্ট্রাইপ, চেক অথবা ফ্লোরাল যে কোনো ডিজাইনের রুচিশীল স্লিম ফিট শার্ট। ছেলেদের জন্য পছন্দসই এসব শার্ট, পাঞ্জাবি অথবা পোলো-টিশার্ট যেটাই হোক না কেন মানানসই করে মিলিয়ে পরার জন্য পাবেন অসংখ্য কালারের চিনো প্যান্টস ও আন্তর্জাতিক মানের রিপড অথবা নন-রিপড ডেনিম। এবার বেছে নিন আপনার পছন্দের পোশাকটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর