শুক্রবার, ২৪ মে, ২০১৯ ০০:০০ টা

পছন্দের শীর্ষে প্রিন্টেড শার্ট

পছন্দের শীর্ষে প্রিন্টেড শার্ট

♦ মডেল : আলভী ও সুজান ♦ ছবি : টুটুল নেছার ♦ পোশাক : ইজি ♦ মেকওভার : আল আমিন

ঈদ মানেই আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদের সকালে পাঞ্জাবি ঐতিহ্য ও ফ্যাশনের প্রথম কথা। কিন্তু দুপুর এবং বিকাল! তারুণ্যের কাছে এমন প্রশ্নে কোনোরকম চিন্তা ছাড়াই করতে হবে আরামদায়ক পোশাকের গুণকীর্তন। আর সেই পোশাকটি হলো প্রিন্টেড শার্ট। ঈদ ফ্যাশনে তো বটেই, চলমান ফ্যাশন ট্রেন্ডেও সমান জনপ্রিয়  প্রিন্টেড শার্ট। লিখেছেন-  এ কে রাসেল

 

ফ্যাশন দিন দিন ভোল পাল্টায়। ট্রেন্ড আসে ঘুরেফিরে একই কক্ষপথে। তবে এক রকম দেখা গেলেও কিছুটা পরিবর্তন তো আছেই। সেই পরিবর্তনটা হয় ডিজাইন কিংবা প্যাটার্নে। আজকাল ছেলেরা বেশ ফ্যাশন সচেতন। ঈদ উৎসবে তার পূর্ণতা পায়। আর ঈদে ঐতিহ্যবাহী পোশাক পাঞ্জাবির পরের স্থানটি শার্টের দখলে। আর সেই শার্টের জমিন ট্রেন্ড এখন প্রিন্টেড ফ্যাশনের।

 

আগের দিনে একরঙা শার্ট ছিল বেশ জনপ্রিয়। ষোলো থেকে ছিষট্টি, সব বয়সীর পছন্দ ছিল একরঙা শার্ট। সেই সময়টা এখন আর নেই। বর্তমানে একঙরা শার্টের ফিউশন বদলে ফ্যাশনপাড়া দাপিয়ে বেড়াচ্ছে চেক, স্ট্রাইপ এবং সর্বোপরি প্রিন্টেড শার্ট। আর ঈদ ফ্যাশনে ট্রেন্ড ধরে ট্রেন্ডি হয়ে উঠতে সবাই বেছে নিচ্ছেন প্রিন্টেড শার্ট। ঠিক যেমনটি ষাট-সত্তর দশকের সিনেমাতে দেখা যেত। তবে পার্থক্য কেবল সামান্যই। তখনকার শার্টগুলো ছিল ঢোলা। কলারগুলোও ছিল বেশ চওড়া। আর এখন প্রায় স্লিম ফিট।

 

 

ঈদ উৎসবের এই আয়োজনে ছেলেদের ফ্যাশনেবল ওয়্যারের মধ্যে দারুণ জনপ্রিয় প্রিন্টেড শার্ট। উন্নত এবং বিশ্বমানের বিশেষ ফেব্রিকে তৈরি এবং নানা রং এবং ডিজাইনের এসব শার্ট সুতি, লিনেন ও ড্রাই হওয়ায় গরমের দিনে খুবই আরামদায়ক। হাল ফ্যাশনে শার্টের নকশা ও ডিজাইনে এসেছে পরিবর্তন। এসব শার্টে বৈচিত্র্যময় প্রিন্টের ব্যবহার ফ্যাশনে আনে ভিন্ন লুক। কিছু কিছু শার্ট ডিজাইন করা হচ্ছে দুই ধরনের প্রিন্ট ব্যবহার করে। যেমন বডির কাপড়ে প্রিন্ট এক তো হাতা দুটোয় থাকছে আরেক। বডির কাপড়ে ফ্লোরাল বা জ্যামিতিক নকশা থাকলেও হাতায় থাকছে বলের নকশা। হাতা ও বডিতে কালার কন্ট্রাস করেও তৈরি করা হচ্ছে এসব নতুন নতুন ডিজাইন। ক্যাজুয়াল বা ফরমাল; প্রিন্টেড শার্টের সঙ্গে চিনোস, জিন্স অথবা ফরমাল প্যান্ট, সবকিছুর সঙ্গেই বেশ মানিয়ে যায়।

 

ফ্যাশন হাউস ইজির কর্ণধার তৌহিদ চৌধুরী বলেন, ‘তরুণরা বরাবরই ফ্যাশনসচেতন। বিভিন্ন ওয়েবসাইট ঘুরে আর ওয়েস্টার্ন মুভি দেখে ওয়েস্টার্ন ফ্যাশনে অভ্যস্ত হয়ে উঠতে। চমকপ্রদ ট্রেন্ডি কালারের শার্ট ছাড়া যেন এখনকার উৎসবগুলোই মাটি। তাই ঈদ সামনে রেখে আমরা কটন ফেব্রিক্সের ওপর অনেক ধরনের প্রিন্টের শার্ট ক্রেতাদের জন্য এনেছি। বর্তমানে প্রিন্টের শার্টগুলো পার্টিতেও বেশ মানানসই। বিভিন্ন জ্যামিতিক নকশায় প্রিন্ট করা। এবারের কালেকশন শুধু রঙিনই নয়, বিভিন্ন রঙের এক অদ্ভুত মেলবন্ধন।’

 

আজকাল স্ট্রাইপ, চেক ও একরঙা শার্টের পাশাপাশি জনপ্রিয়তার শীর্ষে আছে রং-বেরঙের প্রিন্টেড শার্ট। একসময় হালকা ডিজাইনের এবং সিম্পল শার্ট গায়ে জড়ালেও তরুণদের স্বাদে এসেছে পরিবর্তন। তাই তাদের কথা মাথায় রেখে এখন বিভিন্ন ফ্যাশন হাউস বাজারে এনেছে রঙিন প্রিন্টের শার্ট। বর্তমানে নানা ফ্লোরাল মোটিফের পাশাপাশি হালকা রঙের ওপর পাবেন ডট ডিজাইনের রকমফের মোটিফ। বিভিন্ন রঙের সুতির শার্টের ওপর পাবেন বিভিন্ন ডট প্রিন্টের শার্ট। এ ছাড়া ডট প্রিন্টের পাশাপাশি পাবেন ছোট বল প্রিন্ট। সেটা হতে পারে কালো সাদা নীল অথবা বিভিন্ন ডটের মিশ্রণ। ডট প্রিন্ট ছাড়াও ফরমাল শার্টে থাকতে পারে বিভিন্ন ফ্লোরাল প্রিন্ট বা প্রাকৃতিক দৃশ্য বা অন্য কোনো সাইনের ছাপ থাকতে পারে।

 

কোথায় পাবেন

প্লাস পয়েন্ট, ক্যাটস আই, মেনজ ক্লাব, ওয়েসটেক্স, এক্সট্যাসি, ট্রেন্ডস, রিচম্যান, ইজি, জেন্টেলপার্ক, ট্রেন্ডস, আর্টিস্টি, ব্যাঙ, সিলভার রেইন, সিল ইত্যাদি হাউসে মিলবে আপনার পছন্দের প্রিন্টেড কালেকশন। এ ছাড়া মেট্রো শপিং, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, পলওয়েল মার্কেট, ফরচুন প্লাজা, পুলিশ প্লাজা, এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, বঙ্গবাজার ও আজিজ সুপার মার্কেটেও পাবেন এসব কালেকশন।

সর্বশেষ খবর