শুক্রবার, ২১ জুন, ২০১৯ ০০:০০ টা

দুল কিনে দে

দুল কিনে দে

♦ মডেল : মুন্নি ইসলাম ♦ ছবি : ফ্রাইডে

‘দুলের আমি, দুলের তুমি, দুল দিয়ে যায় চেনা’। আধুনিক নারীদের ফ্যাশনে দুল দিয়ে নিজেদের ফ্যাশন স্টেটমেন্ট কমপ্লিট করছেন। কিন্তু একসময় মেয়েরা কানে জুড়ে দিত ছোট কিংবা মাঝারি মানের সোনার রিং। কিন্তু সময়ের পরিক্রমায় নানা আকৃতির সেকেলে দুলগুলো হটিয়ে ট্রেন্ডে জায়গা করে নিয়েছে বড় আকৃতির কানের দুল। এ ছাড়া জমকালো পার্টি এবং অন্যান্য ক্ষেত্রে হালকা গড়নের ছোট কানের দুল পরতেই পিছপা হচ্ছেন না অনেকেই।

 

নানা রং ও আকৃতির কাঁধ ছোঁয়ানো বড় আকৃতির দুলগুলো আজকাল যেন ট্রেন্ড হয়ে উঠেছে। হলিউড এবং বলিউড পাড়ার ছেলেদের মতো তরুণীরা বিয়ে কিংবা কোনো পার্টিতে বেছে নিচ্ছেন ঝুমকার ন্যায় ইয়ার রিং। কান থেকে কাঁধ অবধি নেমে যাওয়ায় স্টাইল রেজিমেন্টেও আসে আমূল পরিবর্তন। সুন্দর ও জমকালো এই দুলে যদি আপনার কান সাজাতে না চান, সেক্ষেত্রে বেছে নিতে পারেন ড্রপ ইয়ার রিং। অন্যদিকে প্রতিদিনের ঘোরাঘুরি থেকে শুরু করে জমকালো অনুষ্ঠানে আপনি হয়ে উঠতে পারেন অনন্য এথনিক জুয়েলারি ব্যবহারে। ক্ল্যাসিক ডিজাইনের একজোড়া ওভারসাইজড এথনিক ইয়ার রিং নিঃসন্দেহে আপনার জুয়েলারি বক্সকে করবে সম্পূর্ণ। আর লেটেস্ট ট্রেন্ড হিসেবে হুপ ইয়ার রিং খুব ফ্যাশনেবল তো বটেই। বন্ধুদের আড্ডা, লাইট পার্টি কিংবা অফিস পার্টিসহ সব জমকালো পার্টিতেই আপনি পড়তে পারেন হুপ ইয়ার রিং। হাল ফ্যাশনে সব বয়সী নারীর মাঝেই জনপ্রিয়তা পাচ্ছে জাংক জুয়েলারি। মেটাল, বিডস, পিতল, বাঁশ, কাঠ, হাড়গোড়, মাটি, সুতা, ধাতু, পালক, নারিকেলের মালা, ঝিনুক, শামুকের খোলাসহ বিচিত্র সব উপকরণ দিয়ে তৈরি করা হয়ে থাকে এসব কানের দুল। কেমন কেমন আউটফিটের সঙ্গে পরিধান করতে চান সেটাও বিবেচ্য বিষয়। তবে যাই পরুন না কেন তার প্রকাশ ভঙ্গিমায় থাকা চাই স্বকীয়তা।

 

ফ্যাশন মানেই কী শুধু বড়সড় কানের দুল! না মোটেও এমনটা নয়। চাইলে পোশাকের সঙ্গে ম্যাচ করে কানের ছোট দুলও পরতে পারেন। এমন চল থাকে সারা বছরই। শর্ট কামিজ, ফতুয়া, স্কার্ট এমনকি শাড়ির সঙ্গেও মেয়েরা জারকান, রুমি এবং নরমাল পাথরের ছোট কানের দুল বেশি পরছে। এ ছাড়া সোনা, রুপা, হীরা, রুবি, মুক্তা, পিতল, কপার, অক্সিডাইজ, বাঁশ, নারকেলের মালা, ফিতা, চট, কাপড়, লেস, কাঠ, পাটকাঠি, মাটি, গ্লাস, সিরামিক ইত্যাদি বিভিন্ন জিনিসের তৈরি কানের দুল তো রয়েছেই। তরুণীরা সোনা রুপার চেয়ে হীরা, রুবি এবং নরমাল স্টোনের ছোট কানের দুল পোশাকের সঙ্গে মিলিয়ে পরতে বেশি পছন্দ করছে।

 

বিভিন্ন ফ্যাশন হাউস বিভিন্ন ডিজাইনের কানের দুল তৈরি করছে। রঙ বাংলাদেশ, অঞ্জনস, কে-ক্রাফট, বাংলার মেলা, আড়ং, রঙ- এ তাদের নিজস্ব ডিজাইনে তৈরি এসব কানের দুল। একটু দামি কানের দুল কিনতে চাইলে যেতে পারেন আলমাস শপিং সেন্টার, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, হলমার্ক, আর্চিস গ্যালারি, নিউমার্কেট এবং চাঁদনী চক ইত্যাদি মার্কেটে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর